এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ

২০২৩ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ৩০ এপ্রিল থেকে শুরু হবে চলতি বছরের এসএসসি পরীক্ষা । চলবে ২৩ মে পর্যন্ত।

প্রকাশিত রুটিনে দেখা গেছে, ২০২৩ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষা শুরুর দিন অর্থাৎ ৩০ এপ্রিল বাংলা ১ম পত্র, ২ মে বাংলা ২য় পত্র, ৩ মে ইংরেজি ১ম পত্র, ৭ মে ইংরেজি ২য় পত্র, ৯ মে গণিত, ১০ মে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, ১১ মে ধর্ম শিক্ষার পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়াও প্রকাশিত রুটিনে পদার্থ বিজ্ঞান পরীক্ষা ১৪ মে, গার্হস্থ্য বিজ্ঞান এবং কৃষি শিক্ষা ১৫ মে, রসায়ন, পৌরনীতি ও ব্যবসায় উদ্যোগ ১৬ মে, ভূগোল ও পরিবেশ ১৭ মে, জীব বিজ্ঞান ও অর্থনীতি ১৮ মে, বিজ্ঞান ও উচ্চতর গণিত ২১ মে, হিসাব বিজ্ঞান ২২ মে এবং বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি পরীক্ষা ২৩ মে অনুষ্ঠিত হবে।

এসএসসির ব্যবহারিক পরীক্ষা ২৪ মে থেকে শুরু হয়ে ৩০ মে পর্যন্ত চলবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা সব বিষয়েই নেওয়া হবে। প্রতি বিষয়ে স্বাভাবিক সময় বা তিন ঘণ্টা পরীক্ষা হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর