আলফাডাঙ্গায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সারা দেশের ন্যায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলাতেও যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২৬মার্চ) সুর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।এরপর সকাল ৭টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন,উপজেলা আওয়ামীলীগ এর অঙ্গ ও সহযোগী সংগঠন,মুক্তিযোদ্ধা সংসদ,আলফাডাঙ্গা পৌরসভা,উপজেলা বিএনপি,রুর‌্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ)এর আলফাডাঙ্গা শাখা,এনজিও সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।উপজেলার সকল সরকারি,আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত এবং বে-সরকারি ভবনে (স্ব-স্ব প্রতিষ্ঠানে) জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এদিকে আলফাডাঙ্গা আরিফুজ্জামান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সকালে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজে সালাম গ্রহন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মোঃআসাদুজ্জামান,উপজেলা চেয়ারম্যান এম এম জালালউদ্দীন আহমেদ ও থানা অফিসার ইনচার্জ রেজাউল করীম।কুচকাওয়াজে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ,আনসার-ভিডিপি,কাব স্কাউট,বয় স্কাউট,গার্লস গাইড,রোভার স্কাউট অংশগ্রহণ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শারীরিক কসরত প্রদর্শনী করে।

বাদ যোহর জাতির শান্তি কামনা করে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও প্রার্থনা, হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন,বিকালে প্রীতি ফুটবল ম্যাচ,ভলিবল খেলা, হাডুডু খেলার আয়োজন ও বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী দিবসটি উদযাপিত হয়।

এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে ও শিক্ষা প্রতিষ্ঠানে দিনটি যথাযথভাবে উদযাপনের খবর পাওয়া গেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর