উলিপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

কুড়িগ্রামের উলিপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস” পালিত হয়েছে।

আজ(২৬মার্চ) উলিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় উপলক্ষ্যে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনী,কেন্দ্রীয় শহীদ মিনার, একাত্তরের গণকবর ও স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পনসহ সকল সরকারী-বেসরকারি,আধা সরকারী,সামাজিক-রাজনৈতিক,সাংস্কৃতিক কার্যালয়, দোকানপাট ও বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলন কর হয়।

এছাড়াও,দিবসটি উপল‌ক্ষে আওয়ামীলীগের দলীয় কার্যাল‌য়ে উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠ‌ন জাতীয় ও দলীয় পতাকা উ‌ত্তোলন,বঙ্গবন্ধু ‌শেখ মু‌জিবুর রহমা‌নের প্র‌তিকৃ‌তি‌তে মাল্যদান কর‌া হয়।এসময় সংসদ সদস্য অধ্যাপক এম এ ম‌তিন স্যার ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এরশাদ-ই-হাবিব,উপ‌জেলা প‌রিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমু‌ক্তি‌যোদ্ধা গোলাম হো‌সেন মন্টু, ভাইস চেয়ারম্যান ও উ‌লিপুর প্রেসক্লা‌বের সভাপ‌তি আবু সাঈদ সরকার উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা ও জাতীয় উপলক্ষ্যে উপজেলার শেখ রাসেল ষ্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদেরের সভাপতিত্বে মিনি আলোচনার পর বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি,স্কাউটস, শিক্ষা প্রতিষ্ঠান সংগঠনসমুহের সমাবেশ, আনুষ্ঠানিক কুচকাওয়াজ, প্রদর্শন ও পুরস্কার বিতরণ করা হয়।

সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু ও উলিপুর প্রেসক্লাব সভাপতি আবু সাঈদ সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।

এছাড়াও, বীর মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা, বাদ যোহর জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে মোনাজাত এবং প্রার্থনা, হাসপাতাল, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, রচনা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিকালে শেখ রাসেল ষ্টেডিয়ামে“উন্নয়ন অগ্রগতি” বিষয়ে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর