মাত্র আট মাসেই কুরআনের হাফেজ তাহাজিদ

মাত্র আট মাসে ৩০ পারা কুরআন শরিফ মুখস্থ করেছে এক বছর বয়সে মা হারানো ১০ বছরের তাহাজিদ হোসেন। বাবা ডায়াবেটিসসহ নানা জটিল রোগে শয্যাশায়ী। মামা শহীদুল ইসলামের সহায়তা ও শিক্ষক হাফেজ মাওলানা আশেকে এলাহির আন্তরিক প্রচেষ্টায় হাফেজ হয়েছে তাহাজিদ।

রোববার (১২ ফেব্রুয়ারি) বসুন্ধরা গ্রুপের আয়োজনে জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার চট্টগ্রাম জেলা অডিশনে তার সুললিত কণ্ঠের তেলাওয়াতে মুগ্ধ হয়েছেন বিচারকরা। পেয়েছে সেরা ৩০ এর ইয়েস কার্ডও। তাহাজিদরা এক ভাই এক বোন। তাদের গ্রামের বাড়ি সাতকানিয়ায়।

হাফেজ মাওলানা আশেকে এলাহি বলেন, চট্টগ্রামের রাহাত্তার পোলে আমাদের মারকাজুত তাকওয়া মাদরাসার হেফজ বিভাগের ছাত্র তাহাজিদ। সে খুবই বিনয়ী এবং মেধাবী। আট মাসে পবিত্র কুরআন শরিফ হেফজ করেছে সে। তার যে একাগ্রতা তাতে ছয়-সাত মাসে হেফজ শেষ করতে পারত। কিন্তু আমি চেয়েছি একটু ধীরে শেষ করতে। যাতে সে ভালোভাবে ইয়াদ রাখতে পারে। আলহামদুলিল্লাহ সে এরই মধ্যে ঢাকা ও চট্টগ্রামে বেশ কয়েকটি প্রতিযোগিতায় ভালো রেজাল্ট করেছে।

তিনি জানান, মারকাজুত তাকওয়া মাদরাসায় হেফজ বিভাগের পাশাপাশি অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ার ব্যবস্থা রয়েছে।

বার্তাবাজার/এ.আর.ব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর