১৯, অক্টোবর, ২০১৮, শুক্রবার | | ৮ সফর ১৪৪০

এশিয়া কাপে শ্রীলংকার ম্যাচের আগে বড় সু:সংবাদ পেল বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ৪, ২০১৮

এশিয়া কাপে শ্রীলংকার ম্যাচের আগে বড় সু:সংবাদ পেল বাংলাদেশ

এ মাসের ১৫ তারিখে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপের ১৪তম আসর। আর এই ম্যাচ মাঠে গড়ানোর আগেই বড় সু:সংবাদ পেল বাংলাদেশ। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অনিশ্চিত হাথুরুসিংহের দুই শিষ্য আকিলা ধনঞ্জায়া ও দিনেশ চান্দিমাল।

শ্রীলংকা ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়েছে, ‘আকিলা ধনঞ্জায়া প্রথম সন্তানের বাবা হতে যাচ্ছেন। যার কারণে সে অন্তত দুটি ম্যাচ খেলতে পারবেন না।’

অন্যদিকে শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি লীগে ফিল্ডিং করার সময় হাতের আঙ্গুল ফেটে যায় নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা দিনেশ চান্দিমালের। পরে তার হাতে সেলাই করা হয়।

এ বিষয়ে লঙ্কান বোর্ড থেকে জানানো হয়, ‘দিনেশ চান্দিমালের হাতে প্রচণ্ড ব্যাথা রয়েছে। তবে ও এশিয়া কাপে খেলতে পারবে কিনা তা এখনো অনিশ্চিত। তবে আগামী সপ্তাহে ওর আঘাত সম্পর্কে বিস্তারিত জানা যাবে।’

এশিয়া কাপে লঙ্কানদের দুই ক্রিকেটারের অনুপস্থিতিতে অনেকটা স্বত্বিতে থাকবেন বাংলাদেশ। কারণ আরব আমিরাতের উইকেট স্পিনিং নির্ভর। এ রকম উইকেটে আকিলা ধনঞ্জায়ার বোলিং কতটা ধারালো হতে পারে সেটা সবারই জানা। এছাড়া গুরুত্বপূর্ণসময়ে চান্দিমালের ব্যাটিং প্রতিপক্ষ বোলারদের উপর চাপও সৃষ্টি করতে পারে। লঙ্কান একাদশে এই দুইজনের না থাকা বাংলাদেশের জন্য সত্যিই বড় সু:সংবাদ।