আড়পাড়া ডিগ্রী কলেজে নিয়ম বহির্ভূত ফি আদায়ের অভিযোগ

মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ খলিলুর রহমানের বিরুদ্ধে দুনীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে!

জানা যায়, আড়পাড়া ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর প্রথম বর্ষের শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন ফরম জমা বাবদ মাথাপিছু ২০০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে। শিক্ষার্থীরা অভিযোগ করে উপবৃত্তির আবেদন ফরম জমা দিতে প্রায় ২৫০ জন শিক্ষার্থীর কাছ থেকে কোন প্রকার রসিদ ছাড়ায় ২০০ টাকা করে নেওয়া হচ্ছে।

অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে আড়পাড়া ডিগ্রী কলেজে সরেজমিনে গিয়ে অভিযোগর সত্যতা পাওয়া যায়৷ কলেজের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ জানান অধ্যক্ষ মোঃ খলিলুর রহমানের নির্দেশেই এই অর্থ আদায় করা হচ্ছে। শিক্ষার্থীরা আরও জানায় টাকা না দিলে ফরম জমা নিচ্ছেন না।

এব্যাপারে অধ্যক্ষ মোঃ খলিলুর রহমানের সাথে কথা বলার চেষ্টা করা হলে তার অফিস কক্ষ তালাবদ্ধ পাওয়া যায় পরে মুঠোফোনে যোগাযোগ করা হয়। মুঠোফোনের মাধ্যমে তিনি অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, আমি যশোরের লেবুতলা নামে একটি গ্রামে আছি৷ শিক্ষক কর্মচারীদের দুপুরের খাবার ও কাগজ পত্র ফটোকপি করার জন্য টাকাটা নেওয়া হচ্ছে৷ এছাড়াও ব্যাংকের সাথে একাউন্ট খোলার চুক্তি আছে৷ তাদের আবার কিছু টাকা দেওয়া লাগে৷ আপনারা রবিবারে আমার সাথে দেখা করেন৷

এ বিষয়ে উপজেলা একাডেমিক সুপার ভাইজার বিপ্লব কুমার রায় বলেন, উপবৃত্তির আবেদনের জন্য সরকার আবেদন ফরম ছাড়েন৷ সেখানে শিক্ষার্থীরা আবেদন করে৷ যাচাই বাচাই করে গরীব মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়া হয়৷ এখানে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেওয়া কোন নিয়ম নেই৷ যদি কোন প্রতিষ্ঠান টাকা নিয়ে থাকে তাহলে বিষয়টা আমরা দেখবো।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর