মেট্রোরেলের আরো নয়টি স্টেশন চালু হচ্ছে মার্চেই

আগামী তিন মাসের মধ্যে মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচলের পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু হবে। এ লক্ষে মার্চে এই রুটে আরো নয়টি স্টেশন চালু করা হবে। মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এসব কথা জানিয়েছেন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ইস্কাটনে সংস্থাটির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব কথা বলা হয়। জানানো হয়, এ পর্যন্ত সাড়ে চার লাখ মানুষ মেট্রোরেলে চলাচল করেছে। যেখান থেকে আয় এসেছে প্রায় তিন কোটি ১০ টাকা৷ আগামী ডিসেম্বরের মধ্যে এমআরটি ছয়ের আগারগাঁও থেকে মতিঝিল অংশের কাজ শেষ হবে জানানো হয় সংবাদ সম্মেলনে।

তবে এ ক্ষেত্রে প্রথমে ফার্মগেট পর্যন্ত চালু করা হবে। জুলাই থেকে শুরু হবে ওই পারফরম্যান্স টেস্টের কাজ। বলা হয়, এরই মধ্যে ২৩টি ট্রেন দেশে এসেছে। মার্চ মাসে আরো একটি আসবে।

এরআগে, এমআরটি-৬ লাইনের প্রথম পর্যায়ের দিয়াবাড়ি থেকে আগারগাঁও অংশ গত ২৮ ডিসেম্বর জনসাধারণের চলাচলের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন এবং তিনিই আনুষ্ঠানিকভাবে প্রথম যাত্রাটি করেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর