ঢাকা উত্তর আওয়ামী লীগের আজকের শান্তি সমাবেশ স্থগিত

তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে বিপুল সংখ্যক মানুষের প্রাণহানির পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্বঘোষিত বৃহস্পতিবারের (৯ ফেব্রুয়ারি) শান্তি সমাবেশ স্থগিত করা হয়েছে। এদিন সকালে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলার সমাদ্দার বাপ্পি।

এ ছাড়া এক বিবৃতিতে তুরস্ক ও সিরিয়ায় কয়েক হাজার মানুষের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। তারা সব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া-প্রার্থনা করার অনুরোধ জানান।

আওয়ামী লীগের এই শান্তি সমাবেশটি মিরপুরের পল্লবীতে হারুন মোল্লাহ ঈদগাঁহ মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে বিপুল সংখ্যক মানুষের প্রাণহানির ঘটনায় বাংলাদেশে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে।

এর আগে, স্থানীয় সময় সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোরের দিকে সিরিয়া এবং তুরস্কে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। এর কিছুক্ষণ পর ফের ৬ দশমিক ৭ মাত্রার আরও একটি ভূমিকম্প এবং পরে আরও অনেকগুলো আফটারশক হয়। এ পর্যন্ত তুরস্ক-সিরিয়া সীমান্তবর্তী অঞ্চলে বিপর্যয়কর ভূমিকম্পে মোট ১৫ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে বলে জানা গেছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর