দারুল কোরআন মডেল মাদ্রাসায় হিফজের সবক প্রদান

বান্দরবানের লামা পৌর শহরস্থ জেনারেল শিক্ষার সমন্বয়ে প্রতিষ্ঠিত “দারুল কোরআন মডেল মাদরাসা”র শিক্ষার্থীদের পবিত্র কুরআনের হিফজের সবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারী) বেলা ১১টায় মাদরাসার ক্লাশরুমে এ উপলক্ষ্য হিফজ শুরু অনুষ্ঠান ও দোয়া মাহাফিলের আয়োজন করা হয়। এসময় প্রধান মেহমান হিসেবে উপস্থিত থেকে সবক প্রদান করেন আলহাজ্ব মাওলানা হাফেজ মো. খুলিলুর রহমান।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. মিজানুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিলছড়ি দারুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মাও. আনোয়ার হোসাইন, লামা কেন্দ্রীয় মসজিদের খতিব মাও. ইব্রাহিম নসিম সহ মাদ্রাসার শিক্ষক ও অভিভাবক প্রমুখ।

পবিত্র কুরআনের হিফজ শুরু অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষার্থী আহমদুল হোসাইন তৌকির, মো. মহিম উদ্দীন, সাজিদ আলম সাহেদ, পারভেজ আল নোমান, আরফাত হোসেন, ওমর ফারুক, তামিমুল ইসলাম, সোয়াইবুর রহমান, আবিদুল ইসলাম সিয়াম হিফজের সবক শুরু করেন।

দিক-নির্দেশনামূলক আলোচনায় মেহমানরা বলেন, মনোরম প্রাকৃতিক পরিবেশে ও যাবতীয় সুযোগ-সুবিধা সম্বলিত অত্যাধুনিক হিফজখানা স্বীয় সুনাম অক্ষুন্ন রাখতে পারলে কুরআনের আলো ছড়ানোর কার্যক্রমে কালের সাক্ষি হয়ে থাকবে। এসময় অতিথিরা শিক্ষার্থীদের কুরআন হিফজের বিষয়ে নানাবিধ দিক নির্দেশনাও প্রদান করেন।

পরে সম্মিলিত মোনাজাতের মাধ্যমে উক্ত প্রতিষ্ঠান, প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য দোয়া করেন বিলছড়ি দারুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মাও. আনোয়ার হোসাইন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর