দিনাজপুরে ৯২ হাজার পিস ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক ৩

দিনাজপুরের বিরামপুরে ৯২ হাজার পিস ইয়াবা সহ তিনজন শীর্ষ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫। এদের মধ্যে দুজন নারী। জব্দ করা এসব ইয়াবার বাজার মূল্য প্রায় ১ কোটি টাকা।

বুধবার (৮ ফেব্রুয়ারি) ভোরবেলা বিরামপুর উপজেলার প্রস্তমপুর-ফকিরপাড়া এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী মোশারফ হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের সদস্যরা তাদেরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার মাদক ব্যবসায়ীরা হলেন, শাহনাজ পারভীন, সিদ্দিক আলী শাহ এবং সেলিনা আক্তার। তারা সবাই বিরামপুর পৌর এলাকার প্রস্তমপুর-ফকিরপাড়া বাসিন্দা।

অভিযান চলাকালীন র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে বাড়ির মালিক কুখ্যাত মাদক ব্যবসায়ী মোশারফ এবং তার শশুর বাড়ির পেছনের ভুট্টার ক্ষেতের মাঝখান থেকে পালিয়ে যায়।

বুধবার দুপুরে জয়পুরহাট ক্যাম্পে র‍্যাব-৫ এর অধিনায়ক (সিও) লে. কর্ণেল রিয়াজ শাহরিয়ার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন এই তথ্য জানান।

তিনি বলেন, ‘বাড়ির মেঝেতে গর্ত করে অভিনব কায়দায় ৯২ হাজার ইয়াবা লুকিয়ে রাখা ছিল। অভিযান পরিচালনাকালে ঘরের মেঝের একটি অংশে কালো কালারের নতুন রং দেখে আমাদের সন্দেহ হয়। পরে ওই জায়গা খুড়ে ইয়াবা গুলো উদ্ধার করা হয়।’

তিনি আরো বলেন, ‘র‍্যাব-৫ এর অভিযানে এই প্রথম ইয়াবার এত বড় চালান জব্দ হলো। আসামীরা কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবার বড় বড় চালান সমুদ্র পথে পাশ্ববর্তী দেশ হয়ে সোনা মসজিদ ও হিলি স্থলবন্দর দিয়ে বিরামপুরে নিয়ে আসত। এরপর এসব ইয়াবা উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় সরবরাহ করা হতো। আসামীদেরকে বিরামপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর