সাকিবের বরিশালকে হারিয়ে সেরা দুইয়ে ইমরুলের কুমিল্লা

বিপিএলে সেরা দুইয়ে জায়গা করে নিলো হারের হ্যাটট্রিকে আসর শুরু করা কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) হাই-ভোল্টেজ ম্যাচে সাকিবের ফরচুন বরিশালকে ৯ বল বাকি থাকতেই পাঁচ উইকেটে হারিয়েছে ইমরুল কায়েসের দল।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশাল ১২১ রান করেও জয়ের প্রায় দ্বারপ্রান্তে চলে গিয়েছিলো। কিন্তু শেষ মুহূর্তে ক্যারিবীয় ব্যাটার আন্দ্রে রাসেলের ঝড়ের কাছেই হারতে হলো তাদের।

কুমিল্লার হয়ে খেলার জন্য আগের দিন রাতেই ঢাকায় এসে পৌঁছায় সুনিল নারিন এবং আন্দ্রে রাসেল। এসেই আজ ফরচুন বরিশালের বিপক্ষে খেলতে নেমে যান তারা দু’জন। শুধু খেলতে নামাই নয়, ব্যাট ও বল হাতে কুমিল্লার জয়ের নায়কও তারা দুজন।

বরিশালকে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে গেলো কুমিল্লা। ১১ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ১৬। সমান পয়েন্ট সিলেট স্ট্রাইকার্সেরও। যদিও রানরেটে পিছিয়ে রয়েছে কুমিল্লা। অন্যদিকে সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বরিশাল।

১২২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে সূচনাটা ভালোই করেছিলো কুমিল্লা। যদিও ৬ বলে ১১ রান করে আউট হয়ে যান পাকিস্তানি মোহাম্মদ রিজওয়ান। এরপর জাকের আলি আউট হন ১০ রান করে। ৫ রান করেন ইমরুল কায়েস। মোসাদ্দেক হোসেন সৈকত আউট হয়ে যান কেবল ১ রান করে।

লিটন দাস ৩৯ বলে খেলেন ৩৬ রানের স্লো ইনিংস। ৬ষ্ঠ উইকেট জুটিতে খুশদিল শাহ এবং আন্দ্রে রাসেল দলকে জয় এনে দেন। ১৯ বলে ২৩ রানে অপরাজিত থাকেন খুশদিল শাহ এবং ১৬ বলে ৩০ রানে অপরাজিত থাকেন রাসেল। ২টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি।

এর আগে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় কুমিল্লা। বরিশালের ওপেনার এনামুল হক (৩) ও ফজলে রাব্বি (৮) ব্যর্থ হয়ে ফিরে যান। চারে নামা সাকিব আল হাসান (৬) ও পাঁচে নামা ইফতেখার আহমেদও (৪) রান পাননি।

তবে তিনে নামা মাহমুদুল্লাহ ভালো খেলছিলেন। তিনিও ইনিংস বেশি দূর এগিয়ে নিতে পারেননি। তিনে নেমে ডানহাতি এই ব্যাটার ২৬ বলে ৩৬ করে ফিরে যান। তিনটি চার ও একটি ছক্কা তোলেন তিনি। ছয়ে নামা মেহেদি মিরাজ ১৭ রান করেন। সাতে নামা করিম জানাত ২৬ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৪ রান করলে একশ’ ছাড়ানো সংগ্রহ পায় সাকিবের দল।

বল হাতে সুনিল নারিন এবং আন্দ্রে রাসেল ভালো করেছেন। তবে দুর্দান্ত বোলিং করেছেন মুকিদুল ইসলাম মুগ্ধ। নারিন ৪ ওভারে ১৯ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। রাসেল ৪ ওভারে ৩০ রান দিয়ে নেন এক উইকেট। আর মুকিদুল ইসলাম ৩.১ ওভারে ২৩ রান দিয়ে তুলে নেন পাঁচ উইকেট।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর