স্বর্ণের মত পয়সা দেখিয়ে প্রতারণা, দুই প্রতারক আটক

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্বর্ণের পয়সা দেখিয়ে প্রতারণার সময় দুই প্রতারককে আটক করেছে স্হানীয় জনতা। (৭ ফেব্রুয়ারি) মঙ্গলবার সোহাগী এলাকায় ওই প্রতারনার ঘটনা টি ঘটে। বিকেলে প্রতারক চক্রটির বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

পুলিশ সুত্রে জানাযায় , উপজেলার সোহাগী ইউনিয়নের বৃ-কাঁঠালিয়া গ্রামের মো. কামরুল হাসান এই প্রতারণার স্বীকার হন। তিনি সোহাগী বাজারের কাপড় ব্যবসায়ী। গত ২৮ জানুয়ারি অমি নামের এক প্রতারক লুঙ্গি কেনার ছলে প্রতারণার ফাঁদ পাতে। নিজেকে রাজমিস্ত্রি পরিচয় দিয়ে ঈশ্বরগঞ্জে কাজ করা অবস্থায় হিন্দু বাড়িতে মাটির নিচ থেকে ৬৭০টি স্বর্ণের কয়েন পেয়েছে বলে দাবি করে। একেকটি কয়েনের দাম প্রায় ৪ হাজার টাকা হলেও ১ হাজার টাকায় ৬০০ কয়েন ৬ লাখ টাকায় বিক্রির চুক্তি করে ওই প্রতারক চক্রটি । তার মধ্যে একটি কয়েন আসল দেখিয়ে বিশ্বাস অর্জন করে তিনলাখ টাকা হাতিয়ে নেয় । পরে সব কয়েন দিয়ে বাকি টাকা গতকাল মঙ্গলবার দিন নিতে আসে চক্রটির সদস্যরা। সোহাগী রেলওয়ে স্টেশন এলাকায় চক্রটি অবস্থানের সময় পূণরায় একটি কয়েন যাচাই করতে গেলে প্রমাণিত হয় এটি নকল। ওই সময় প্রতারণার বিষয়টি টের পেয়ে আটক করা হয় দু’জনকে। এ সময় কয়েকজন পালিয়ে যায়।

আটককৃতরা হল মাদারীপুর জেলার রাজৈর থানার মহবষমারী গ্রামের মো. আজাদ শেখ (৩২) ও গজারিয়া গ্রামের রবিউল শেখ (৩২। এ ঘটনায় কামরুল ইসলাম বাদি হয়ে দু’জনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনকে আসামী করে মঙ্গলবার বিকেলে থানায় একটি মামলা করেন।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান বলেন, ৩০০ গোলাকৃতি ধাতব পদার্থের কয়েন জব্দ করা হয়েছে। দুই প্রতারককে আটক করা হয়েছে। আজ বুধবার ৫ দিনের রিমান্ড চেয়ে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে ।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর