আগামী নির্বাচনে সীমানা পরিবর্তন হবে কি না, জানাল ইসি

গত নির্বাচনের সীমানা বহাল রেখেই আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের সীমানার খসড়া প্রকাশ করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ বিষয়ে অনুষ্ঠিত কমিশন সভার পর ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম এ তথ্য জানান।

তিনি বলেন, গত নির্বাচনের আসন সীমানা অপরিবর্তিত রেখেই আগামী সপ্তাহের মধ্যেই খসড়া প্রকাশ করা হবে। এরপর দাবি-আপত্তির জন্য সময় দেওয়া হবে। নির্ধারিত সময়ের মধ্যে যেসব দাবি-আপত্তি আসবে, সেগুলো বিবেচনা করা হবে। ইতোমধ্যে অনেকেই নিজ উদ্যোগে দাবি-আপত্তির আবেদন করেছেন। প্রায় ২০ থেকে ২৫টি আবেদন এসেছে। নির্দিষ্ট সময়ের মধ্যে আরও যেসব আবেদন পড়বে, সেগুলো নিয়ে শুনানি করে বিধিবিধানের আলোকে চূড়ান্ত আসন সীমানা ঘোষণা করা হবে।

ইসি সচিব বলেন, পূর্বের মতোই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও একই পদ্ধতি অনুসরণ করে আমরা খসড়া প্রকাশ করব। এরপর কারও কোনো আপত্তি থাকলে, শুনানি হবে। সভায় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালসহ অন্যান্য কমিশনার এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন বৈঠকে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর