তুরস্কে উদ্ধারকারী দল পাঠাবে বাংলাদেশ

তুরস্কে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার ঘটনায় উদ্ধার তৎপরতা চালাতে ১০ সদস্যের উদ্ধারকারী দল পাঠাবে বাংলাদেশ। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যকে ক্ষুদেবার্তার (এসএমএস) মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান।

রাষ্ট্রদূত বলেন, তুরস্ককে সহায়তা করতে চেয়েছে বাংলাদেশ সরকার। মঙ্গলবার অথবা বুধবার উদ্ধারকারী দল পাঠাতে পারে তারা।

এদিকে, পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাংলাদেশ থেকে আনুমানিক ১০ জনের উদ্ধারকারী দল পাঠানো হচ্ছে। প্রাথমিকভাবে এই দলে কয়েকজন সেনা ও ফায়ার সার্ভিসের সদস্য রয়েছেন। তারা বুধবার বিমানবাহিনীর একটি বিমানে করে রওনা হবেন।

এই দলের সঙ্গে সরঞ্জাম, উপকরণ ও চিকিৎসাসামগ্রী পাঠানোর বিষয়ে কাজ করা হচ্ছে বলেও জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তা।

প্রসঙ্গত, তুরস্ক ও সিরিয়ায় সোমবারের বড় ধরনের ভূমিকম্পে ৪ হাজার ৯০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে এবং হাজার হাজার ভবন বিধ্বস্ত হয়েছে। ধ্বংসস্তূপে আটকেপড়াদের উদ্ধারে অভিযান চালানো হচ্ছে।

বার্তাবাজার/জে আই

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর