রাস্তা বন্ধের প্রতিবাদ করায় যুবলীগ নেতার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে জনসাধারণের চলাচলের রাস্তা বন্ধের বিরুদ্ধে প্রতিবাদ করায় পৌর যুবলীগ সদস্য ও সভাপতি পদপ্রার্থী আতিক আরমানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছে উপজেলা যুবলীগ।

অভিযোগকারী আমেরিকা প্রবাসী মোঃ কামাল উদ্দিন কুলিয়ারচর থানায় মিথ্যা চাঁদাবাজির অভিযোগ করেন এবং বিভিন্ন সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রচার করা হয় বলে ভুক্তভোগী ও যুবলীগ নেতৃবৃন্দ অভিযোগ করেছেন।

আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে কুলিয়ারচর পৌর এলাকায় শহীদ সেলিম স্মৃতি সংসদ মাঠে উপজেলা যুবলীগ আহ্বায়ক গোলাম কিবরিয়ার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় লিখিত বক্তব্য পাঠ করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং মিথ্যা অভিযোগ ও অপপ্রচারকারীর আমেরিকা প্রবাসী কামাল উদ্দিনের সঠিক বিচার দাবি করেন অভিযুক্ত পৌর যুবলীগ সভাপতি প্রার্থী আতিক আরমান।

এছাড়াও ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ কায়কোবাদ, সাবেক সভাপতি সোহাগ আহমেদ, উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন, পরশ মিয়া, মোঃ কামাল মিয়া, সালুয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি নজরুল ইসলাম প্রমুখ।

লিখিত বক্তব্যে জানাযায়, কুলিয়ারচর উপজেলার মোজরাই গ্রামের মৃত আব্দুল মোতালেব মিয়ার ছেলে আমেরিকা প্রবাসী মোঃ কামাল উদ্দিন (৪২) পৌর এলাকার পূর্বগাইলকাটা মৌজার নিউটাউনে ১ বছর পূর্বে একটি পাঁচতলা বিল্ডিংয়ের নির্মাণ কাজ শুরু করেন। বর্তমানে বিল্ডিংয়ের কাজ প্রায় শেষ পর্যায়ে। কামল উদ্দিনের অভিযোগ পৌর যুবলীগ সভাপতি প্রার্থী আতিক আরমান তাঁর কাছে ৫লাখ টাকা চাঁদা দাবি করে এবং তাকে মারধর করেছেন। এ ঘটনায় কামল উদ্দিন বাদী হয়ে গত ৩ ফেব্রুয়ারী তাতারকান্দি গ্রামের মোঃ সুজন মিয়া, চারারবন গ্রামের মোঃ মোখলেস মিয়া ও পূর্বগাইলকাটা গ্রামের বাসিন্দা পৌর যুবলীগ সভাপতি প্রার্থী আতিক আরমানের বিরুদ্ধে কুলিয়ারচর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এঘটনাকে সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন ও বানোয়াট দাবি করেন এলাকাবাসী লোকজন, যুবলীগ নেতৃবৃন্দ ও অভিযুক্ত ব্যক্তিরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কুলিয়ারচর নিউটাউন এলাকায় প্রবাসী কামল উদ্দিনের নির্মাণাধীন পাঁচতলা ভবনের পশ্চিম পাশে ভবন ঘেঁষে পৌরসভার একটি ৬ফুট প্রস্থের ও ১৭৯ ফুট দৈর্ঘ্যের রাস্তা দিয়ে এলাকাবাসী লোকজন চলাচল করতেন। ওই রাস্তাটি কিছুদিন আগে প্রবাসী কামাল উদ্দিন ইটের দেয়াল দিয়ে বন্ধ করে দিলে জনসাধারণ দুর্ভোগে পড়েন। এলাকাবাসী লোকজন ওই রাস্তা খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেন। এঘটনায় যুবলীগ সভাপতি প্রার্থী আতিক আরমান প্রতিবাদ করায় কামাল উদ্দিন ক্ষোব্দ হয়ে তাদের বিরুদ্ধে মিথ্যা ঘটনা সাজিয়ে মামলা করেন এবং সাংবাদিকদের দিয়ে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রচার করে অপপ্রচার করছে বলে ভুক্তভোগী মোঃ খলিল মিয়া, সবুর মিয়া সহ বিভিন্ন এলাকাবাসী লোকজন জানান। বর্তমানে জনগণের চাপের মুখে আমেরিকা প্রবাসী কামাল উদ্দিন তার বন্ধ করা রাস্তাটির দেয়াল ভেঙে জনগণের জন্য উন্মুক্ত করে দেন।

এ বিষয়ে আমেরিকা কামল উদ্দিনের মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর