তুরস্কে ভূমিকম্প: ধ্বংসস্তূপের নীচে খোঁজ মিলল ঘানার সেই ফুটবলারের

তুরস্ক-সিরিয়ায় সংঘটিত ভয়াবহ ভূমিকম্পে নিহতের সংখ্যা প্রায় সাড়ে চার হাজারের কাছাকাছি। এ সংখ্যা আরও বাড়তে পারে। এদিকে ধ্বংসস্তূপের পর নিখোঁজ ছিলেন চেলসি, এভারটন, নিউক্যাসল ইউনাইটেডের মতো প্রতিষ্ঠিত ক্লাবে খেলা ঘানার ফুটবলার ক্রিস্টিয়ান আতসু।

অবশেষে বিশ্ববাসীর জন্য এলো স্বস্তির খবর। খোঁজ মিলেছে আতসুর। ধ্বংস্তুপের নিচে আটকে থাকা এই ফুটবলারকে জীবিত উদ্ধার করেছেন উদ্ধারকর্মীরা। এরপরই চিকিৎসার জন্যে আতসুকে নেয়া হয় হাসপাতালে। ধ্বংস্তুপের নিচে চাপা পড়ার কারণে তার ডান পায়ে চোট লেগেছে। পাশাপাশি তার শ্বাসকষ্টেও সমস্যা হচ্ছে। এমনটাই জানিয়েছে ফুটবল ভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট গোল.কম।

৩১ বছর বয়সী ঘানার এই ফুটবলার তুরস্কের যে ভবনে ছিলেন সেটি ৭.৮ মাত্রার ভূমিকম্পের পর ভেঙে পড়ে। দলের বাকি সদস্যদের খোঁজ মিললেও, নিখোঁজ ছিলেন আতসু। আতসুকে জীবিত উদ্ধারের সংবাদ ছড়িয়ে পড়ার পরই ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেড আতসুর দ্রুত সুস্থতা কামনা করে একটি টুইট করে। শেষ পর্যন্ত এই ফুটবলার জীবিত অবস্থায় উদ্ধার হওয়ায় স্বস্তি ফিরল ফুটবল মহলে।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানায়, রিখটার স্কেলে ৭.৮ মাত্রার এই ভূমিকম্প স্থানীয় সময় গত সোমবার (৬ ফেব্রুয়ারি) দিবারাত ৪টা ১৭ মিনিটে আঘাত করে। তুরস্কের গাজিয়ান্তেপ শহরের কাছে ছিল ভূমিকম্পের উৎপত্তিস্থল আর এর গভীরতা ছিল ১৭.৯ কিলোমিটার। ওই এলাকা জুড়ে তৈরি হওয়া ভূকম্পন রাজধানী আঙ্কারা এবং তুরস্কের অন্যান্য শহর থেকেও অনুভূত হয়।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর