ভিন্ন নামে ফেন্সিডিল বিক্রি, মাদক বিক্রেতা গ্রেফতার

নাম ফেন্সিগ্রিপ। কিন্তু ফেন্সিডিলের সব উপাদানই এতে বিদ্যমান! ভিন্ন নামে ফেন্সিডিল বিক্রি করার সময় মোঃ রাশেদুল মোমেন রানা (৪৩) নামে এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়েছে।

আজ রবিবার (৫ ফেব্রুয়ারি) রাতে মিরপুর মডেল থানার কল্যাণপুর মিজান টাওয়ারের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ১৫ বোতল ‘ফেন্সিগ্রিপ’ জব্দ করা হয়।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন বার্তা বাজার’কে জানান, গ্রেফতার রানা দিনাজপুর জেলার সদর থানার ছেড়াডাঙ্গী গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে।

গ্রেফতার রানা একজন চিহ্নিত মাদক বিক্রেতা। তার বিরুদ্ধে মাদক আইনে পাঁচটি মামলা রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে আজ রাত প্রায় সাতটার দিকে কল্যাণপুর মিজান টাওয়ারের সামনে থেকে রানাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছে থাকা একটি ব্যাগ থেকে এসব মাদক উদ্ধার করা হয়। এসব মাদকের গায়ে ফেন্সিগ্রিপ লেখা। তবে এখানে উপাদান হিসেবে কোডিন ফসফেট লেখা আছে যা ফেন্সিডিলের উপাদান হিসেবেই ব্যবহৃত হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রানা জানান, ভারতে তৈরি ফেন্সিগ্রিপ ফেন্সিডিল হিসেবেই বিবেচিত। কিন্তু বাংলাদেশে এখনও সেভাবে প্রচলিত হয়নি। নাম ভিন্ন হওয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ আটক হওয়ার ঝুঁকি কম থাকে। তাই দিনাজপুর সীমান্ত থেকে এসব ফেন্সিগ্রিপ এনে তিনি ঢাকায় বিক্রি করেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর