বিএনপির উদ্দেশ্য সফল হয়নি : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে বিএনপি একটা উদ্দেশ্য নিয়ে যা করেছিল সেটা সফল হয়নি। রোববার (৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বগুড়া-৪ আসনে হিরো আলমকে হারিয়ে দেওয়া হয়েছে বলে যে অভিযোগ এসেছে সে প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, যার কথা বলছেন, এ নাম নিয়ে অহেতুক আমি বিতর্কে যেতে চাই না। বিএনপি একটা উদ্দেশ্য নিয়ে যা করেছে, সে উদ্দেশ্যটা সফল হয়নি, এটুকুই। বিএনপি আন্দোলনের টার্গেটে ফেল করেছে। ১০ তারিখে সরকার পতনের টার্গেটেও ফেল করেছে।

তিনি বলেন, পৃথিবীর সব দেশেই উপনির্বাচনে মানুষের আগ্রহ কম থাকে। এটা দিয়ে খুব বেশি লাভ ক্ষতি কেউ খুঁজে পায় না। জাতীয় নির্বাচন আর উপনির্বাচন এক না। জাতীয় নির্বাচনে প্রধান দলগুলো অংশগ্রহণ না করলে সাংবিধানিক তারতম্য হবে। সেখানে সরকার গঠনের বিষয় আছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বলে তারা দেশের সবচেয়ে বড় দল। তাদেরকে বলব, নির্বাচন ছাড়া কোন দল বড় আর কোন দল ছোট তা নিরূপণ করা যাবে না। আওয়ামী লীগ ফাঁকা মাঠে গোল দিতে চায় না। আমরা আশা করছি, বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নেবে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর