ওবায়দুল কাদেরের বক্তব্যে হিরো আলমের প্রতিক্রিয়া

জাতীয় সংসদকে খাটো করতে বিএনপি হিরো আলমকে উপনির্বাচনে প্রার্থী করেছিল বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে কামরাঙ্গীরচর সরকারি হাসপাতাল মাঠে বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে বক্তব্য দেন ওবায়দুল কাদের।

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘হিরো আলমের জন্য ফখরুল সাহেবের সে কি মায়া! ফখরুল সাহেব বললেন, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে হিরো আলমকে হারানো হয়েছে। হায়রে মায়া! হিরো আলমের জন্য এত দরদ তার। তিনি ভেবেছিলেন, হিরো আলম জিতে যাবে। কিন্তু হিরো আলম এখন জিরো হয়ে গেছে। হিরো আলমকে বিএনপি নির্বাচনে দাঁড় করিয়েছে। তারা সংসদকে ছোট করার জন্য হিরো আলমকে প্রার্থী করেছে। অবশেষে ফখরুলের স্বপ্ন ভঙ্গ হয়েছে।’

কিন্তু ওবায়দুল কাদেরের এ বক্তব্যকে ‘ঘৃণ্য মন্তব্য’ দাবি করেছেন হিরো আলম। এদিন (৪ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে ফেসবুক লাইভে এসে ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাব দেন তিনি। হিরো আলম স্পষ্ট জানান, তিনি কোনো দলের নন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবেই বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে নির্বাচন করেছেন। এ সময় তিনি বর্তমান সংসদ সদস্যদের নির্বাচনে প্রার্থী হওয়া প্রসঙ্গে বিভিন্ন ইস্যুতে প্রশ্ন তোলেন।

প্রসঙ্গত, তীব্র প্রতিদ্বন্দ্বিতা শেষে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মহাজোটের প্রার্থী রেজাউল করিম তানসেনের কাছে ৮৩৪ ভোটে পরাজিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। মোট ১১২টি কেন্দ্রে হিরো আলম একতারা প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৫৭১ ভোট। অন্যদিকে বিজয়ী প্রার্থী মহাজোটের রেজাউল করিম তানসেন মশাল প্রতীকে পেয়েছেন ২০ হাজার ৪০৫ ভোট।

এছাড়াও বগুড়া-৬ (সদর) আসনে জামানত হারিয়েছেন হিরো আলম। নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী, কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে মোট বৈধ ভোটের (কাস্টিং ভোট) আট ভাগের এক ভাগ থেকে অন্তত একটি ভোট বেশি পেতে হবে। সেই অনুযায়ী, জামানত রক্ষায় হিরো আলমের দরকার ছিল ১১ হাজার ৪৬৮ ভোট। কিন্তু তিনি পেয়েছেন ৫ হাজার ২৭৪ ভোট। ফলে তার জামানত বাজেয়াপ্ত করা হয়েছে।

হিরো আলমের অভিযোগ, ভোটের ফলাফলে কারচুপি করে তাকে হারিয়ে দেওয়া হয়েছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর