‘উৎপাদন খরচ দিলেই নিরবচ্ছিন্ন গ্যাস-বিদ্যুৎ সরবরাহ সম্ভব’

উৎপাদন খরচ অনুযায়ী জ্বালানির দাম দেওয়ার আহ্বান জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, জ্বালানি খাতে ভর্তুকি সম্ভব নয়, উৎপাদন খরচ দিলেই নিরবচ্ছিন্ন গ্যাস-বিদ্যুৎ দেওয়া সম্ভব হবে। রোববার (৫ ফেব্রুয়ারি) সকালে আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নবনির্মিত ভবন উদ্বোধন উদ্বোধনকালে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ উৎপাদনে ১২ টাকার স্থানে ৬ টাকা নেওয়া হচ্ছে, তাতেই অনেক প্রতিবাদ হচ্ছে। অথচ যুক্তরাজ্যে বিদ্যুতের দাম ১৫০ ভাগ বাড়ানো হয়েছে।

শেখ হাসিনা বলেন, শুধু বিদেশিরা নয়, দেশের যুব সমাজও যাতে বিনিয়োগ খাতে এগিয়ে আসে সে লক্ষ্যে কাজ করছে সরকার।

তিনি আরও বলেন, গত ১৪ বছর ধরে শান্তির্পূণভাবে ব্যবসার পরিবেশ তৈরি করেছে সরকার।

সরকারপ্রধান বলেন, গ্যাস-বিদ্যুৎ প্রয়োজন অনুযায়ী দেওয়া যাবে, তবে অন্তত উৎপাদন মূল্য নিশ্চিত করতে হবে।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিডার চেয়ারম্যান ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অধিকতর বিনিয়োগ সেবা দেওয়ার লক্ষ্যে বিনিয়োগ সংক্রান্ত তিন কর্তৃপক্ষের অফিস একই ভবনে স্থান পেয়েছে। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ভবনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) ও জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডি) অফিস রয়েছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর