আওয়ামী লীগ দেশের গণতন্ত্র হত্যা করেছে: আবদুল মঈন খান

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, ক্ষমতায় যাওয়ার জন্য নয়, মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য কথা বলছি। এ সরকার যদি দেশকে ভালোবাসে, গণতন্ত্রে বিশ্বাস করে, মানুষকে ভালোবাসে তাহলে এ জুলুম-অত্যাচারের পথ পরিহার করে জনগণের কাতারে এসে দাঁড়াক।

আমরাতো জনগণের কাতারে আছি। তারপর দেশের ১২ কোটি ভোটার যাকে ভোট দিয়ে বানাবে সে দেশ পরিচালনা করবে। এতে আওয়ামী লীগের ভয় কীসের। শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে বরিশাল জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, বাংলাদেশে আমরা গণতন্ত্র চাই। আজ আওয়ামী লীগ দেশের গণতন্ত্র হত্যা করেছে। তারা কোনোদিন স্বাধীনতার পক্ষের শক্তি হতে পারে না।

আজ আওয়ামী লীগকে জবাবদিহি করতে হবে, কেন তারা সংসদে মাত্র ১১ মিনিটের ব্যবধানে গণতন্ত্রকে হত্যা করেছিলে, কেন তারা বাকশাল ও বাকস্বাধীনতা হরণ করেছিল, কেন দিনের ভোট রাতে হয়। এ কথা আমরা বলিনি, বিদেশি পর্যবেক্ষরা বলেছে। আর এতে তাদের গাত্রদাহ হয়েছে।

তিনি বলেন, জনগণের প্রতিনিধিত্ববিহীন সরকারকে বিদায় নিতে হবে। বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাসী। তৃণমূল মানুষের ওপর স্টিম রোলার চালিয়ে, দুর্নীতি করে সেসব মানুষকে নিঃস্ব করে ফেলেছে। এ অত্যাচারী সরকারকে বিদায় দিতে হবে। মনে রাখতে হবে, জোর করে ক্ষমতায় থাকা যায়, কিন্তু মানুষের ভালোবাসা পাওয়া যায় না।

আজ যারা মাঠে আছেন তাদের একটি লোককেও ভাড়া করে আনা হয়নি। এ রকম ১০টি সমাবেশে আমরা ১ কোটি লোক সস্পৃক্ত করেছি, আওয়ামী লীগের মতো লোক ভাড়া করে আনিনি।

এদেশ থেকে অন্যায়, দুর্নীতি, অত্যাচার, সন্ত্রাস ও জুলুমকে দূর করতে হবে বলেই মানুষ সম্পৃক্ত হচ্ছে। মনে রাখতে হবে ক্ষমতা দিয়ে মানুষের হৃদয় জয় করা যায় না। বক্তব্য শেষে তিনি ১১ ফেব্রুয়ারি (শনিবার) বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে ইউনিয়ন পর্যায়ে গণপদযাত্রা কর্মসূচির ঘোষণা করেন।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর-বীর উত্তম,বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার প্রমুখ। সমাবেশে শুরু থেকে কেন্দীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর