পিঠা উৎসব কৃষ্টিকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে : মন্টু

পিঠা উৎসব বাঙালির আদি উৎসব। এটি বাঙালি সংস্কৃতি ও কৃষ্টির অবিচ্ছেদ্য অংশ বলে মন্তব্য করে ঢাকা জেলা যুদ্ধকালীন কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোস্তফা মহসিন মন্টু বলেছেন পিঠা উৎসবের কৃষ্টিকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকাইয়া কেরানীগঞ্জ সমিতির আয়োজিত পিঠা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে যুদ্ধকালিন কমান্ডার এ কথা বলেন। তিনি বলেন, পিঠা উৎসব ধর্ম, বর্ণ, দলমত নির্বিশেষে একটি অসাম্প্রদায়িক ও সর্বজনীন উৎসব।

কেরানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ও ঢাকাইয়া কেরানীগঞ্জ সমিতির সভাপতি সাহিদুল হক সাহিদ সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঢাকাইয়া কেরানীগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক চাঁন মিয়া শিকদার, মহিলা বিষয়ক সম্পাদক লিপি বেগম, ঢাকাইয়া কেরানীগঞ্জ সমিতির সদস্য আইয়ুব ব্যাপারী, তুহিন চৌধুরী, রাজু আহমেদ, সায়মন চৌধুরী, রিয়াজ আহমেদ সহ কেরানীগঞ্জের নানা শ্রেণিপেশার লোকজন।

ঢাকাইয়া কেরানীগঞ্জ সমিতির সভাপতি সাহিদুল হক সাহিদ বলেন, বাঙালি ঐতিহ্যের মধ্যে পিঠা-পার্বণ অন্যতম। আমরা বিভিন্ন জেলার ঐতিহ্যবাহী পিঠাগুলোকে রাজধানীবাসীর কাছে তুলে ধরতে এ আয়োজন করেছি। এটা এক ধরনের শিকড়ে ফেরার আয়োজন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর