বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ দেখতে চায় নরওয়ে সরকার

বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন সকল দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ দেখতে চায় নরওয়ে সরকার বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সামনে প্রাণীবিদ্যা বিভাগের আয়াজনে ২৩তম পাখি মেলা উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেন এসময় আরও বলেন, অবশ্যই আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল দলের অংশগ্রহণ দেখতে চায় তার দেশ। সকল দলের অংশগ্রহণে নির্বাচন হলে দেশের মানুষ খুশি থাকে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, যেকোনও পাখি দেখতে তাঁর ভালো লাগে, তাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত এই পাখি মেলা দেখতে ছুটে এসেছেন তিনি।

এর আগে, জহির রায়হান মিলনায়তনের সামনে ‘পাখ-পাখালি দেশের রত্ন, আসুন সবাই করি যত্ন’ শ্লোগানকে সামনে রেখে ২৩তম পাখি মেলার উদ্বোধন করেন জাবি উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলম।

এছাড়া, পাখি মেলা উপলক্ষে শিশুদের পাখি আঁকা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং পাখি বিষয়ক বিভিন্ন স্টল বসে। অনুষ্ঠানে পাখি সংরক্ষণ সম্পর্কিত বিভিন্ন বিষয়ে বেশ কয়েকজনকে পুরস্কার বিতরণ করা হয়।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর