মেসিদের ঢাকায় আসার বিষয়ে যা জানাল পররাষ্ট্র মন্ত্রণালয়

চলতি ফেব্রুয়ারির শেষ ভাগে ঢাকা সফরে আসছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্টিয়াগো কাফিয়েরা। তার সফরে ঢাকায় আর্জেন্টাইন দূতাবাস খোলার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। তবে বিশ্বজয়ী লিওনেল মেসিদের ঢাকায় আসার বিষয়টি চূড়ান্ত নয়।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক ও মুখপাত্র সেহেলী সাবরীন এসব তথ্য জানান।

মেসিদের ঢাকায় আনার অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে সেহেলী সাবরীন বলেন, ফুটবল তারকা মেসির আসার খবর আমিও দেখেছি (গণমাধ্যমে)। এখন পর্যন্ত এটা চূড়ান্ত হয়নি। তবে এটি সম্পর্কে আমাদের সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাজ করছে। যদি তাদের দিক থেকে এ বিষয়ে পরবর্তীতে কোনো তথ্য আসে, আমরা আপনাদের জানাতে পারব।

প্রথমবারের মতো পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে প্রধান আলোচক ছিলেন মুখপাত্র সেহেলী সাবরীন। চলমান বিভিন্ন ইস্যুতে কথা বলেন তিনি।

আর্জেন্টাইন পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফর নিয়ে তিনি বলেন, আমরা আশা করছি, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী আগামী ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ সফর করবেন। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও এফবিসিসিআইয়ের নেতাদের সঙ্গে তার সাক্ষাতের সম্ভাবনা রয়েছে।

সেহেলী বলেন, একই দিন ফরেন অফিস কনসালটেশন (এফওসি) অনুষ্ঠিত হতে পারে। এছাড়া সেসময় দুদেশের মধ্যে এক বা একাধিক সমঝোতা স্মারক সই হতে পারে। তার সফরে দেশটি ঢাকায় আর্জেন্টাইন দূতাবাস খোলার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। পাশাপাশি বাংলাদেশ কর্তৃক আর্জেন্টিনায় মিশন খোলার বিষয়ে সম্ভাব্যতা যাচাই করে সিদ্ধান্ত নেয়া হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর