গণফোরাম ও পিপলস পার্টির সঙ্গে বিএনপির বৈঠক

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের দুই শরিক দল গণফোরামের একাংশ ও পিপলস পার্টির সঙ্গে বৈঠকে করেছে বিএনপির লিয়াজোঁ কমিটি। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও অংশ নেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা ফ্যাসিস্ট সরকারের হাত থেকে রাষ্ট্রের জনগণকে বাঁচাতে ১০ দফার ভিত্তিতে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পনরুদ্ধারের আন্দোলন বেগবান করব। নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন প্রতিষ্ঠা আমাদের লক্ষ্য।

গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন, দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে দলমত নির্বিশেষে সব পেশার মানুষকে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানাই।

তিনি বলেন, ৭০ এর নির্বাচনে আমরা বিজয়ী হলেও জনগণের প্রতিনিধির হাতে ক্ষমতা পাকিস্তানিরা হস্তান্তর না করায় গণতন্ত্রের জন্য লড়াই করে বাংলাদেশ স্বাধীন করেছি। আজ যে সরকার গণতন্ত্র হরণ করছে, তাদের হাত থেকে গণতন্ত্র পুনরুদ্ধার করে জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে। সেই ধারাবাহিকতায় নিরপেক্ষ নির্দলীয় সরকারের দাবিতে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর