মোহামেডানের নাজমুল ব্রাজিলের পথে

নাজমুল আকন্দের ব্রাজিল যাত্রা নিয়ে নানা অনিশ্চয়তা ছিল। সব প্রতিবন্ধকতা দূরে ঠেলে মোহামেডানের ফুটবলার নাজমুল এখন ব্রাজিলের পথে। আজ রাত সাড়ে নয়টায় কাতার এয়ারওয়েজ যোগে ব্রাজিলের উদ্দেশে রওনা হবেন এই ফুটবলার।

বিমানবন্দর থেকে নাজমুল তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন এভাবে, ‘আমাকে তিন মাসে ট্রায়ালে থাকতে হবে। সেখানে নিজের সেরাটা দিয়ে টিকতে চাই।’

তিন মাসের ট্রায়ালে ইতিবাচক পারফরম্যান্স করতে পারলে আরো তিন মাস ব্রাজিলে থাকতে পারবেন নাজমুল। ছয় মাসের প্রস্তুতি নিয়েই তিনি ব্রাজিলের উদ্দেশে রওনা হয়েছেন।

২০১৯ সালেও ব্রাজিল গিয়েছিলেন নাজমুল। সেবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে ব্রাজিল সরকারের একটি সমঝোতা চুক্তিতে গামা ক্লাবে এক মাস প্রশিক্ষণ নিয়েছিলেন নাজমুল। সেই প্রশিক্ষণে ছিলেন বাংলাদেশের তৃণমূল পর্যায়ের কোচ আব্দুর রাজ্জাকও।

ব্রাজিলে এবারের ট্রায়ালে টিকে যাওয়ার সম্ভাবনা দেখছেন এই কোচ। বলেন, ‘সে ঐবার প্রশিক্ষণে ছিল। এর মধ্যে এক ক্লাব আকৃষ্ট হয়ে চুক্তি করতে চেয়েছিল। ১৮ বছর না হওয়ায় সেই চুক্তি হয়নি। এবার আশা করি ট্রায়ালে টিকে ব্রাজিলে খেলতে পারবে।’

ব্রাজিল পৌঁছানোর পর আবাসন ও অন্যান্য ব্যয় সালতার ক্লাব বহন করবে। যদিও বিমান খরচ নাজমুলকেই যোগাতে হয়েছে। মোহামেডান ক্লাব সোয়া লাখ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল তিন লাখ টাকা দিয়ে নাজমুলের পাশে দাঁড়িয়েছেন।

আগামীকাল কুমিল্লায় মোহামেডান ক্লাবের লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ বসুন্ধরা কিংসের বিপক্ষে। সেই ম্যাচ খেলতে আজ সকালে ক্লাব টেন্ট ছেড়েছে মোহামেডান। ক্লাব ছাড়ার আগে নাজমুলকে বিদায় অভ্যর্থনা জানিয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটি।

জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার ও মোহামেডানের ম্যানেজার ইমতিয়াজ আহমেদ নকীব বলেন, ‘আমাদের ক্লাবের একজন ফুটবলার ব্রাজিল যাচ্ছে এটা দারুণ গর্বের বিষয়। ক্লাব থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।’

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর