দেবীদ্বার আ.লীগের স্থগিতাদেশ প্রত্যাহার না হওয়ার আগেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

কুমিল্লার দেবীদ্বার উপজেলার সম্প্রতি প্রকাশিত আওয়ামী লীগ পূর্ণাঙ্গ কমিটির উপর স্থগিত হওয়ার আদেশ প্রত্যাহার হওয়ার আগেই আওয়ামী লীগ কমিটির একাংশর পক্ষ থেকে বৃহস্পতিবার বিকেলে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার ও দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম শফি উদ্দীন শফির নেতৃত্বে দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের একপক্ষের একটি প্রতিনিধি দল পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ সভাপতি অধ্যক্ষ মো. আবদুল্লা মাসুদ পাখি, মো. মোসলে উদ্দিন মাস্টার, মো. মফিজুল ইসলাম দুলাল, মো. আবদুল জলিল চৌধুরী, মোঃ লুৎফুর রহমান বাবুল, মো. আব্দুল কুদ্দুছ, মোঃ সামছুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক ভিপি, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম তুষার ও মো. মোস্তাফিজুর রহমান সরকার, আইন বিষয়ক সম্পাদক এড. হারুনুর রশিদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শেখ ফারুক আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক মো. মিজানুর রহমান, দপ্তর সম্পাদক হাজী আবুল কালাম আজাদ, ধর্ম বিষয়ক সম্পাদক এড. এনামুল হক মাসুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাজী মোসলেহ উদ্দিন মানিক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. হুমায়ুন কবির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার জাকির হোসেন মোল্লা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আবদুস সালাম, শ্রম সম্পাদক সুজিত কুমার পোদ্দার, সাংস্কৃতিক সম্পাদক মো. সালাউদ্দিন মামুন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল, সদস্য এটিএম মেহেদী হাসান ভিপি, একেএম শফিকুল আলম কামাল ভিপি, কালি পদ মজুমদার, এএম গোলাম জাহাঙ্গীর স্বপন মোল্লা, বিকাশ কুমার দাস ও সালাউদ্দিন আহম্মেদ স্বপন প্রমূখ।

এ সময় দেবীদ্বার আওয়ামী লীগের নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ধানমন্ডির ৩২ নম্বরের বাড়ি ও ঘুরে দেখেন।

এসময় নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ তারই কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত আধুনিক বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ।

স্থগিত হওয়া কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার না হওয়ার পূর্বে কিভাবে সাংগঠনিক কার্য্যক্রম চালাতে পারে এ বিষয়ে এক প্রশ্নের জবাবে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমীন বলেন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যে কেউ শ্রদ্ধা নিবেদন করতেই পারে তবে স্থগিতাদেশ প্রত্যহার না হওয়া পর্যন্ত দেবীদ্বার উপজেলা আওয়ামীলীগের সকল কর্য্যক্রম অবৈধ ও অসাংগঠনিক। যারা দলের গঠনতন্তের বিরুধী কাজ করে তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা যায়, দীর্ঘ ২৬ বছর পর গত বছরের ২ সেপ্টেম্বর দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ কয়েকটি পদে নেতা নির্বাচন করা হয়।

ওই সময় ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি করার জন্য স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান, জেলা সাধারণ সম্পাদক, নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক, বিদায়ী কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ মোট সাতজনকে দায়িত্ব প্রদান করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

কিন্তু নবনির্বাচিত উপজেলার সভাপতিকে সঙ্গে নিয়ে জেলার সাধারণ সম্পাদক আর কারোর সাথে কোনো সমন্বয় না করে গত ১৫ জানুয়ারি বেক ডেইট দেখিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতিকে মিথ্যা তথ্য দিয়ে একটি কমিটি অনুমোদন করিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ দেবীদ্বার উপজেলায় তোলপাড় শুরু হয়।

সমন্বয়হীনতা না করে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশের তিন দিনের মাথায় গত ২৬ জানুয়ারী জেলা আওয়ামী লীগের সভাপতির নির্দেশে ওই ইউনিটের দফতর সম্পাদক সাইফুল ইসলাম রাজীব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গত বছরের ২ সেপ্টেম্বর সম্মেলনের মাধ্যমে কেন্দ্রের নির্দেশিত দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৬ সদস্যের আংশিক কমিটি ছাড়া প্রকাশিত ৭১ সদস্যের কমিটির নতুন ৬৫ জনের পদ স্থগিত করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর