হিরো আলমের অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ সিইসির

বগুড়ার দুই আসনের স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের অভিযোগ খতিয়ে দেখতে জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসানকে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে সিইসি টেলিফোনে এই নির্দেশ দেন বলে নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান নিশ্চিত করেছেন।

মাহমুদ হাসান বলেন, যেহেতু হিরো আলম ফলাফল নিয়ে অভিযোগ করে একটি সংবাদ সম্মেলন করেছেন এবং টিভির টকশোতেও একই অভিযোগ করেছেন, সেটা দেখে সিইসি স্যার আমাকে ফলাফল পুনরায় যাচাইয়ের নির্দেশ দিয়েছেন। সেইসঙ্গে ফলাফলের সব কপি ঢাকায় পাঠাতে বলেছেন সিইসি।

নির্বাচন কর্মকর্তা আরও বলেন, ‘আমরা পরে ফলাফল আবার যাচাই করে দেখেছি, সব ঠিক আছে। আজ বিকেল তিনটায় হিরো আলম আমাদের অফিসে এসেছিলেন। আমরা তাকে ইভিএম মেশিনের ফলাফলের কপি এবং কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের সই করা ফলাফলের কপি দিয়েছি।’

পরে নির্বাচনের ফলাফলের কপি পেয়ে উপস্থিত সাংবাদিকদের হিরো আলম বলেন, ‘এই ফলাফলের কপি নিয়ে আমি হাইকোর্টে রিট করব।’

হিরো আলম আরও বলেন, ‘এই সরকারের সময়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এই পরিস্থিতি থাকলে আমি আর হাইকোর্টেও যাব না এবং আমি আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না।’

গতকাল বুধবার (১ ফেব্রুয়ারি) বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) এবং বগুড়া-৬ আসনে পরাজয়ের পর সংবাদ সম্মেলন করে ‘ষড়যন্ত্রের’ অভিযোগ তোলেন হিরো আলম। পরে আজ দুপুরে বগুড়া নির্বাচন কমিশন অফিসে যান তিনি।

গতকাল রাত সাড়ে ১০টায় হিরো আলম তার নিজ বাসায় সংবাদ সম্মেলন করেন। সেখানে বগুড়া-৪ আসনে ভোটে কারচুপি না হলেও, গণনার সময় ফল পাল্টানো হয়েছে বলে অভিযোগ করেন তিনি। ষড়যন্ত্র করে হারিয়ে দেওয়া হয়েছে অভিযোগ তার।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর