তাড়াইলে তিনদিনব্যাপী ইসলাহী ইজতেমা শুরু

কিশোরগঞ্জের তাড়াইলে তিনদিনব্যাপী ইসলাহী ইজতেমা শুক্রবার (৩ ফেব্রুয়ারি) জুম্মার খুতবা দিয়ে শুরু হচ্ছে। মানুষের হৃদয়কে ঈমানের স্বাদে তৃপ্তিময় করা ও নৈতিক উন্নয়নের লক্ষ্যে প্রতি বছরের মতো এবারও অনুষ্ঠিত হচ্ছে ইসলাহী ইজতেমা।

জানা গেছে, কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, বাংলাদেশ জমিয়তুল উলামা ও বেফাকুল মাদারিসিদ্দীনিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান মাওলানা সাইয়্যিদ আসআদ মাদানী (রহ.) এর খলীফা, শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এর আহ্বানে উপজেলার জাওয়ার ইউনিয়নের বেলংকা গ্রামের জামিয়াতুল ইসলাহ ময়দানে ৩,৪ ও ৫ ফেব্রুয়ারি এই ইসলাহী ইজতেমা অনুষ্ঠিত হবে।

সরেজমিনে দেখা যায়, ইজতেমা ঘিরে এরই মধ্যে ব্যাপক সাড়া পড়েছে এলাকায়।ইজতেমায় বিশেষ ব্যবস্থায় নারীদের জন্যও আলাদা আলোচনা শোনার সুযোগ আছে। এছাড়া শিক্ষক-শিক্ষার্থী, যুবক-তরুণদের জন্যও আলাদা আলাদা বিশেষ আলোচনা শোনার ব্যাবস্থা আছে।তাছাড়া ভারত,লন্ডন,সৌদিআরব সহ বিদেশি মেহমানরা ইতিমধ্যে ইজতেমা ময়দানে অবস্থান করছেন।

ইজতেমা আয়োজক কমিটির সদস্য ও বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর নির্বাহী সভাপতি মাওলানা সদরুদ্দিন মাকনুন জানান, তাযকিয়ায়ে নফসের অনুশীলনের মাধ্যমে মানুষকে আল্লাহর পথে আসার আহ্বান ও মানুষের মনে আল্লাহ তায়ালার ভালোবাসার উন্মেষ ঘটানোর উপায় এবং নৈতিক উন্নয়নের দাওয়াত নিয়ে ৩ ফেব্রুয়ারি থেকেই উপজেলার বেলংকার নিজ বাড়ীতে অবস্থান করবেন আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ (দা.বা.)। ইজতেমার বিভিন্ন পর্বে ইসলাহী বয়ান, আম বয়ান, বিশেষ বয়ান, কোরআন তালিম ও তেলাওয়াত, জিকির ও দুরুদের আমলসহ ধারাবাহিক আত্মোন্নয়নমূলক বিভিন্ন কর্মসূচি পালন করবেন আগত মুসল্লিরা।

তিনি আরো বলেন, ৫ ফেব্রুয়ারি রবিবার বেলা ১১ টায় ইজতেমার আখেরি মোনাজাত করবেন আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ (দা.বা.)। ইতিমধ্যে ইজতেমা সহ আশেপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে।উপজেলা প্রশাসন এবং জেলা পুলিশ সুপার ইজতেমা এলাকা পরিদর্শন করেছেন।

উল্লেখ্য যে, প্রতিবছরই শীতকালে বেলংকা জামিয়াতুল ইসলাহ ময়দানে মানুষের আধ্যাত্মিক পরিবর্তনের প্রত্যাশায় মানুষের দ্বীনী উন্নয়নে এই ইসলাহী ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর