সাভারে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

নানা কর্মসুচীর মধ্য দিয়ে ঢাকার সাভারের আশুলিয়ায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল থেকেই কারিতাস উদ্যম প্রকল্প গনকবাড়ী শাখার উদ্যেগে এসব কর্মসূচী পালন করা হয়।

উল্লেখ্য, বেসরকারি সেবামূলক প্রতিষ্ঠান কারিতাস উদ্যম প্রকল্পের উদ্যোগে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা, মানববন্ধন ও গণস্বাক্ষর ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

সকালে আশুলিয়ার হাজী নুরুল হক মডেল স্কুল এন্ড কলেজ, হাজী ওয়াজউদ্দিন মডেল স্কুল এন্ড কলেজ, অনির্বান ক্যাডেট একাডেমী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগহণে নিরাপদ খাদ্যের দাবী জানিয়ে র‌্যালী, আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এছাড়া, ভাদাইল-জামগড়া সড়কে নিরাপদ খাদ্যের দাবী জানিয়ে মানব বন্ধন কর্মসূচী পালন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও সাধারন মানুষ।

মানববন্ধনে বক্তারা ভেজাল খাদ্য প্রতিরোধের জন্য স্কুল-কলেজ, পাড়া-মহল্লায় সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য আহবান জানান।

পাশাপাশি দিবসটি উপলক্ষে দিনব্যাপী মাইকিংয়ের মাধ্যমে জনসচেতনতার জন্য প্রচারঅভিযান করা হয় এবং স্থানীয় হোটেল ও জনগনের মাঝে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর