বগুড়া সদরে ৪৩ বছর পর জয় পেল নৌকা

বগুড়া সদর আসনে ৪৩ বছর পর জয় পেয়েছে আওয়ামী লীগ। মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু জয়লাভ করেন।

বুধবার (১ ফেব্রুয়ারি) এ আসনে সকাল সাড়ে ৮ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত ইভিএমে ১৪৩টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়।

১৪৩ ভোটকেন্দ্রে তিনি নৌকা প্রতীকে ৪৯ হাজার ৩৩৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল মান্নান (ট্রাক প্রতীকে) ভোট পেয়েছেন ২১ হাজার ৮৬৪ ভোট।

সর্বশেষ বগুড়া-৬ (সদর) আসনে ১৯৭৩ আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হাশেম আলী খান জাহেদী জয় পেয়েছিলেন। ১৯৭৯ সালের নির্বাচন থেকে আর জয় পায়নি বর্তমান ক্ষমতাসীন দলটি।

এ আসনে নজরুল ইসলাম (বটগাছ) পেয়েছেন ৪৬৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী সরকার বাদল (কুড়াল প্রতীক) ২ হাজার ১১ ভোট, জাকের পার্টির প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিন শফিক (গোলাপফুল প্রতীক) ৪১৭, স্বতন্ত্র প্রার্থী হিরো আলম (একতারা) ৫২৭৪, জাতীয় পার্টির প্রার্থী নুরুল ইসলাম ওমর (লাঙ্গল প্রতীক) ৬৯৯৫, জাসদের প্রার্থী ইমদাদুল হক ইমদাদ (মশাল প্রতীক) ১৩৪০ ও স্বতন্ত্র প্রার্থী রাকিব হাসান (কুমিড় প্রতীক) ১৪৪৯ ভোট পেয়েছেন।

১৪৩টি কেন্দ্রের এই আসনে মোট ভোট পড়েছে ৯১ হাজার ৭৪২ ভোট, যা মোট ভোটের ২২.৩৪ ভাগ।

এদিন রাত সাড়ে ৯টায় বগুড়া জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম বেসরকারিভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাগেবুল আহসান রিপুকে বিজয়ী ঘোষণা করেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর