মিঠাপুকুরে নর্থ বেঙ্গল জুট মিলসে নারী শ্রমিককে ধর্ষণ চেষ্টা, থানায় অভিযোগ

রংপুরের মিঠাপুকুর উপজেলায় অবস্থিত একটি জুট মিলসে নাইট সিফটের ডিউটিতে এক নারী (অপারেটরকে) ঐ কারখানায় (মেকানিক) পদে কর্মরত আরেক কর্মচারী ধর্ষণ চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে।

এ ঘটনায় কারখানার ভিতরে নারী শ্রমিকদের নিরাপত্তা নিয়ে শংকিত কর্মরত নারী এবং অভিভাবকবৃন্দ। এদিকে অভিযুক্তকে পালাতে সহায়তাসহ পরিচয় গোপন রেখে ভূয়া তথ্য দেওয়ার অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে।

বুধবার (১লা ফেব্রুয়ারি) সরেজমিনে ভুক্তভোগীর অভিযোগ এবং মামলার বিবরণ থেকে জানা যায়, সোমবার (২৩ জানুয়ারি) ভোর আনুমানিক ৪ঘটিকার সময় উপজেলার জায়গীর ঈদলপুরে অবস্থিত পাটজাত পণ্য তৈরির কারখানা” নর্থ বেঙ্গল জুট মিলস লিঃ” এর ভিতরে নাইট সিফটের ডিউটি করার সময় ঐ নারী শ্রমিককে মেকানিক পদে কর্মরত শাহিন কারখানার পাট গুদামঘরে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা করে। পরে তার চিৎকারে অন্যরা ছুটে আসলে বিষয়টি কর্মকর্তাদের নজরে আসে এবং উভয়কে ছাঁটাই করা হয়।

ভুক্তভোগী ওই নারী বিষয়টি তার পরিবারকে জানালে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয় এবং স্হানীয়রা কারখানায় চাপ সৃষ্টি করলে কর্তৃপক্ষ পুরা ঘটনা অস্বীকার করে অভিযুক্তকে সরিয়ে দেয়। পরে ঐ নারী বাদী হয়ে মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করেন।

কিন্তু মামলার বিবরণে অভিযুক্তের ঠিকানা মিলস কর্তৃপক্ষ যা প্রদান করে, তাতে তার নাম শাহিন মিয়া , পিতাঃ জামাল মিয়া, সাং- পূর্ব-ফরিয়াটারী, রংপুর কোতোয়ালি হলেও বাস্তবে তাকে শনাক্ত করা সম্ভব হয়নি।

এদিকে নর্থ বেঙ্গল জুট মিলস লিঃ কর্তৃপক্ষ জানায়, তারা আমাদের শ্রমিক ছিলো। আমরা তাকে ঘটনার আগে ছাঁটাই করেছি। বাহিরে কি ঘটছে সেটা আমাদের জানার বিষয় নয়, তাদের দাবি, পূরা ঘটনাটি সাজানো। নাজমুল হক প্রধান নামে এক কর্মকর্তা জানান, পুলিশকে আমরা সমস্ত তথ্য সরবরাহ করেছি। আমাদের কাছে অভিযুক্তের এর বাহিরে আর কোনো তথ্য নেই।

অভিযুক্ত শাহিনের নাম্বারে যোগাযোগ করা হলে তিনি জানান, ঐ নারীর একটি সন্তান রয়েছে। আমি অবিবাহিত। আমাকে ফাঁসানো হয়েছে। ঐ নারীর বাবা এমদাদুল হক (এন্দা) জানান, মামলা দায়ের করা হলেও, কোম্পানি থেকে যে ঠিকানা দেয়া হয়েছে, তার সঠিকতা নেই। আমরা গরীব মানুষ। এখন আমার মেয়ে ন্যায় বিচার পাবে তো!

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রফিক জানান, আমরা অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা করছি। অপরাধীকে সনাক্তের চেষ্টা চলছে। জুট মিলস যে তথ্য দিয়েছে, সেটা অসংগতিপূর্ণ। এজন্য আসামি গ্রেফতার বিলম্বিত হচ্ছে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর