শাহজালালে রাতে ৫ ঘণ্টা করে বন্ধ থাকবে বিমান চলাচল

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাইটিং ব্যবস্থার সংস্কার কাজের জন্য দুই মাস রাত ২টা থেকে থেকে সকাল ৭টা পর্যন্ত বিমান চলাচল বন্ধ থাকবে। বুধবার (১ ফেব্রুয়ারি) বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে ২ ফেব্রুয়ারি থেকে ৩ এপ্রিল পর্যন্ত উল্লেখিত সময়ে বিমানবন্দরের রানওয়ে বন্ধ রাখা হবে।

বিমানবন্দরের এটিএম বিভাগের নোটিশে বলা হয়, রাতে ৫ ঘণ্টা ফ্লাইট চলাচল বন্ধ থাকায় সকাল ৭টা থেকে বেলা সাড়ে ১১টা এবং রাত ১০টা থেকে ২টা পর্যন্ত ফ্লাইটের চাপ বেশি থাকতে পারে। তবে যাত্রীদের যাত্রা সুগম ও নিরবচ্ছিন্ন করতে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে পরিকল্পনা গ্রহণ করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম।

তিনি বলেন, সাধারণত এ সময়ে কুয়াশা বেশি থাকার কারণে ফ্লাইট চলাচল বিঘ্নিত হয়। তাই লাইটিং ব্যবস্থা সংস্কার কাজের ওই সময়টিকে বেছে নেওয়া হয়েছে।

কামরুল ইসলাম বলেন, এ সময়ে সাধারণত সাত-আটটি ফ্লাইট চলাচল করে থাকে। কিন্তু দুই মাসের জন্য ওই সময়ের ফ্লাইটগুলোকে দিনের অন্যান্য সময়ে স্থানান্তর করা হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের সাময়িক এই অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে বলেও জানান তিনি।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর