সমকাল পত্রিকায় প্রকাশিত সংবাদে ডাঃ টিটু’র প্রতিবাদ ও ব্যাখ্যা

দৈনিক সমকাল পত্রিকায় ৩১ জানুয়ারী চিকিৎসকের বিরুদ্ধে নার্সের যৌন হয়রানির অভিযোগ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। এই সংবাদটি সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত।

সংবাদটিতে উল্লেখ করা হয়েছে দুইজন নার্স সরকারি অনুষ্ঠানে অংশ নিতে গত ২৬ জানুয়ারী সেন্টমার্টিনে পৌঁছান। সেদিন রাতে চিকিৎসক টিটু নার্সদের ডেকে একটি হোটেলে মদ্যপান-নাচের প্রস্তাব দেয়। এ সময় তাদের কু-প্রস্তাব দেন। এতে রাজি না হলে তাদের হুমকি দেওয়া হয়। এছাড়াও বিভিন্ন সময় রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ হেলথ ক্যাম্প এবং বিভিন্ন সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে কর্মরত মহিলা নার্সদের দায়িত্বপালনকালে বিভিন্ন বাজে বচনভঙ্গি, আপত্তিকর মন্তব্য ও সুযোগ সুবিধা প্রদানের লোভ দেখিয়ে কু-প্রস্তাব দিতেন।

২৬ জানুয়ারী অনুষ্টানের আগের দিন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও স্বাস্থ্য অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাসহ কক্সবাজার সিভিল সার্জনের নেতৃত্বে আমরা ২৫ জানুয়ারী সেন্টমার্টিন পৌছায়। সে সময়ে আমার দায়িত্বপূর্ণ এলাকা হিসেবে সেখানে পৌছানোর পর অনুষ্টানের সার্বিক প্রস্তুতি ও অথিতিদের যাবতীয় দেখাশোনা নিয়ে অনুষ্টান সমাপ্তি পর্যন্ত একটানা ব্যস্ত সময় কাটে। তাছাড়া অথিতিদের নিয়ে আমরা ছিলাম হাসপাতাল থেকে দূরে একটি আবাসিক হোটেলে এবং দ্বীপে পৌছানোর পর থেকে দুইজন নার্স ও মিডওয়াইফ তারা অবস্থান করছিলো হাসপাতালের নার্স কোয়ার্টারে। সুতরাং তাদের সাথে সাক্ষাত বা কথা বলার কোন সুযোগ ছিলোনা।

মূলত আমি দ্বীর্ঘ দিন টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দায়িত্বে থাকাকালীন সময়ে হাসপাতালের চিকিৎসা সেবা ও অবকাঠামোগত যে উন্নয়ন হয়েছে তা দৃশ্যমান। তাছাড়া আমার দায়িত্বকালীন সময়ে বিভিন্ন অনৈতিক সু্যোগ সুবিধা না পেয়ে বিভিন্ন সময় আমার বিরুদ্ধে গোপনে ষড়যন্ত্রমূলক বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেও তারা বারবার ব্যর্থ হয়েছিলো। যা স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারাও অবগত আছেন। ঠিক তার ধারাবাহিকতায় আমি অন্যত্র বদলী হওয়ার পর হাসপাতালে ঘাপটিমেরে থাকা সেই চক্রটি আমার বিরুদ্ধে আবারো এসব বানোয়াট আপপ্রচার চালিয়ে যাচ্ছে। যা পূর্বের ষড়যন্ত্রের অংশ বলে মনে করি। এছাড়াও আমার দ্বীর্ঘ দায়িত্বকালীন সময়ে রোগীদের সাথে ও স্থানীয়দের সাথে আমার ব্যবহার স্থানীয় প্রশাসন ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা ভালোভাবেই অবগত আছেন।

পরিশেষে বলবো, গণমাধ্যমকে কাজে লাগিয়ে কারো বিরুদ্ধে ব্যপক ভাবে যাচাই বাছাই না করে এমন অপপ্রচার কোন ভাবেই কাম্যনয়। সুতরাং এসব অপপ্রচার ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত ও ষড়যন্ত্র ছাড়া কিছুই নয়। তাই এসব সংবাদে সরকারের দায়িত্বশীল ও আমার শুভাকাঙ্ক্ষীসহ সকলকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি। যদি ভবিষ্যতে আমার বিরুদ্ধে এমন অপপ্রচার করে আমি উর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে আইনী ব্যবস্থা নিতে বাধ্য হবো।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর