কক্সবাজারে হত্যা মামলায় একই পরিবারের তিন জনের যাবজ্জীবন কারাদন্ড

কক্সবাজারে হত্যা মামলায় একই পরিবারের বাবাসহ মা-ছেলে তিন জনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। এ সময় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছর কারাদন্ডাদেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ নিশাত সুলতানার আদালত এ রায় ঘোষণা করেন বলে নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

সাজাপ্রাপ্ত আসামিরা হল- টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালী এলাকার মো. মকবুলের ছেলে মো. মঞ্জুর ওরফে কল মঞ্জুর, তার ছেলে মো. ফোরকান ও স্ত্রী আমিনা খাতুন।

রায় ঘোষণাকালে মো. মঞ্জুর ও আমিনা খাতুন আদালতে উপস্থিত থাকলেও অপর আসামি মো. ফোরকান উপস্থিত ছিলেন না।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদ জানান, ২০১৯ সালের ২৭ আগস্ট সন্ধ্যায় টেকনাফের বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালী এলাকায় নিজের বসত ভিটায় মুরগীর ঘর দেখাশোনা করছিলেন আব্দুল করিম। এসময় পূর্ব-পরিকল্পিত ভাবে আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে ফেলে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়েগেলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করেন।

পরদিন (২৮ আগস্ট) সকালে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল করিনের মৃত্যু হয়। ঘটনার দুই দিন পর ২৯ আগস্ট নিহতের স্ত্রী খুরশিদা বেগম বাদী হয়ে মো. ফোরকান, তার বাবা মো. মঞ্জুর ওরফে কল মঞ্জুর ও মা আমিনা খাতুনকে আসামি করে টেকনাফ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে ২০২১ সালের ১৮ জানুয়ারি মামলার তদন্তকারি কর্মকর্তা আদালতে চার্জশিট জমা দেন। ২০২১ সালের ১৭ অক্টোবর আদালত আসামিদের বিরুদ্ধে বিচার কার্য শুরুর করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়া প্রত্যেককে যাবজ্জীবন কারাদন্ড, ১ লাখ টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও একবছর কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর