নবাবগঞ্জে কাঠ পোড়ানোর অভিযোগে ইটভাটায় অভিযান, ৩ লাখ টাকা জরিমানা

দিনাজপুরের নবাবগঞ্জে ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। ভাটা গুলোতে অবৈধ ভাবে কাঠ পোড়ানোর অভিযোগ ছিল।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল থেকে অভিযান শুরু করে তারা। এসময় তিনটি ইটভাটাকে ১ লক্ষ টাকা করে মোট ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নেতৃত্ব দেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম আশিক রেজা ও সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান সরকার। অভিযানে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে ছিলেন দপ্তরটির দিনাজপুর জেলার উপ-পরিচালক একেএম ছামিউল আলম কুরসি।

জরিমানা করা ইটভাটা গুলো হলো, উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের হরিপুর গ্রামের খালেদ জুবায়ের রতনের মালিকানাধীন এম.এম.এ ব্রিক্স, বিনোদনগর ইউনিয়নের রামভদ্র পুর গ্রামের মোজাম্মেল হক মিঠুর মালিকানাধীন টিএইচএম ব্রিক্স এবং চকদলু গ্রামের মিনহাজুল ইসলামের মালিকানাধীন এম এম ব্রিক্স।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম আশিক রেজা বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর ৬ ধারা অনুযায়ী জ্বালানি হিসাবে কাঠ পোড়ানোর দায়ে তাদেরকে জরিমানা করা হয়েছে।

দিনাজপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক একেএম ছামিউল আলম কুরসি বলেন, আমাদের কাছে অভিযোগ ছিল যে ভাটাগুলো কোন কিছুর তোয়াক্কা না করেই কাঠ পোড়াচ্ছে। সেই অভিযোগের ভিত্তিতে আজ নবাবগঞ্জ উপজেলায় অভিযান পরিচালনা করা হয়েছে। পরিবেশ রক্ষায় আমাদের মনিটরিং এবং অভিযান অব্যাহত আছে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর