মাদকের সংবাদ প্রকাশে প্রেসক্লাব নেতৃবৃন্দের নামে মামলা, উপদেষ্ঠা পরিষদের বৈঠকে তীব্র নিন্দা

সাতক্ষীরার দেবহাটায় ফেসসিডিলসহ মাদক ব্যবসায়ী আটকের খবর প্রকাশের জের ধরে ৪ জনের সাংবদিকের নাম উল্লেখ করে মিথ্যা মামলা দায়ের করেছে ব্যবসায়ীর পরিবার। এর আগে কয়েক দফায় দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনসহ ৬ সাংবাদিককে হত্যা সহ বিভিন্ন হুমকি দেয় মাদক ব্যবসায়ী শফিউল্লাহ’র বোন ইউপি সদস্য সাজু পারভীন ও তার পরিবার। এ ঘটনায় দেবহাটা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোমিনুর রহমান বাদী হয়ে হুমকি দাতা সাজু পারভীন ও তার বাবা’র বিরুদ্ধে দেবহাটা থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

এদিকে হত্যার হুমকি দিয়ে থেমে না থেকে সাজু পারভীন মিথ্যা তথ্য দিয়ে সাতক্ষীরা আমলী ৭ আদালতে ৩৮৫/৫০০/৫০৬ (২য় অনুঃ)/১০৯ দঃ বিঃ মামলা দায়ের করে। এতে দেবহাটা প্রেসক্লাবের ৪জন সাংবাদিকে আসামী করা হয়েছে।

সাজু পারভীনের দায়েরকৃত মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন প্রেসক্লাবের নেতৃবৃন্দরা। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও সাজু মেম্বারের শাস্তির দাবি জানিয়েছেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব ও সাবেক সভাপতি আব্দুর রব লিটু, সহ-সভাপতি রাজু আহমেদ, আবু হুরাইরা, যুগ্ম-সম্পাদক লিটন ঘোষ বাপী, সাবেক অর্থ-সম্পাদক আরাফাত হোসেন লিটন, ক্রীড়া ও সাহিত্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন সবুজ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এম,এ মামুন, কার্যনির্বাহী সদস্য বায়েজিদ বোস্তামী উজ্জ্বল ও রুহুল আমিন, সাবেক আহ্বায়ক আজিজুল হক আরিফ, সদস্য সুজন ঘোষ, আব্দুস সালাম, দিপঙ্কর বিশ্বাস, এসকে অভি, সজল ইসলাম, সুমন পারভেজ বাবু, মিজানুর রহমান সহ কর্মরত সাংবাদিকগণ।

মঙ্গলবার দুপুরে বিষয়টি নিয়ে প্রেসক্লাবের উপদেষ্ঠা ও উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী’র সাথে বৈঠাক করেন কর্মরত সাংবাদিকরা। এসময় মাদক সংক্রান্ত সংবাদ প্রকাশের জেরে প্রেসক্লাবের সাংবাদিকদের নামে মিথ্যা মামলা করে হয়রানি করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন উপদেষ্ঠা পরিষদ। প্রেসক্লাবের পক্ষ থেকে কঠোর কর্মসূচি কথা জানালে উপদেষ্টাগন অতিদ্রুত মামলা প্রত্যাহারের জন্য কার্য্যকরী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর