কুষ্টিয়ায় সদর হাসপাতালে জীবিত রোগীকে মৃত ঘোষণার অভিযোগ

কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা রেজাউল (৪০) রোগীকে মৃত ঘোষণা পর বাড়ীতে পাঠানোর পর জীবিত এমনটি অভিযোগ করেছেন রোগীর স্বজনেরা।
মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালের দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে। রোগীর স্বজনেরা ক্ষিপ্ত হওয়ার পর জরুরী বিভাগের চিকিৎসক ঘটনাস্থল থেকে দ্রত পালিয়ে গেছেন।

এ বিষয়ে রোগীর স্বজনেরা জানায় সকালের রেজাউলকে দিকে শ্বাস জনিত কারণে ষ্টোক করায় তাকে চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান পরিবারের স্বজনেরা।

দায়িত্বর চিকিৎসক তার ইসিসি করার পর রেজাউলকে মৃত ঘোষনা করেন। নিহত রেজাউলকে কবুরহাট গ্রামের বাড়ীতে নেওয়ার পর নিহত রেজাউল ইশারা ও ইঙ্গিত করে বলে জানায় পরিবারের স্বজনেরা। এর আবারও তাকে দ্রত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে পুনরায় ইসিসি করার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

তারা বলেন, চিকিৎসকের ভুল তথ্যে জীবিত রেজাউলকে মৃত ঘোষণা করায় দীর্ঘ সময় রেজাউল তার পরিবারের সদস্যরা হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।
অভিভাবকরা তীব্র ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, চিকিৎসায় অনেক সময় নষ্ট হয়েছে রেজাউল এখন মারা গেলো, এর দায় নিবে কে? চিকিৎসা সেবা নিয়ে রেজাউলের অভিভাবকসহ স্থানীয় জনমনে হাসপাতালে চিকিৎসা সেবার মান নিয়ে গুঞ্জন সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে কুষ্টিয়া সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আশরাফুল আলম বলেন সকালের ডিউটি তিনি ছিলেন না। ঘটনাস্থলে দ্রত যান এবং পুনরায় ইসিসি করার পর রোগীকে মৃত ঘোষনা করা হয়েছে বলে তিনি জানান। তবে কি কারণে বাড়ীতে ইশারা বা ইঙ্গিত করেছেন তা তার জানা নেই বলে তিনি বলেন। এটা গুজব বলে মনে করছেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর