ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

আগামীকাল ১ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনের উপ- নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার দুপুর ১২ টা থেকে নির্বাচনী সরাঞ্জাম বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। সরাইল ও আশুগঞ্জ উপজেলার দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে এ কার্যক্রম চলে। ১৩২টি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের মাধ্যমে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)সহ অন্যান্য নির্বাচনী সরাঞ্জাম বুঝিয়ে দেয়া হয়। তারা আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় এসব সরাঞ্জাম স্ব স্ব ভোটকেন্দ্রে নিয়ে যান।

সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমএ ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। দুই উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৩লাখ ৭৩ হাজার ৩১৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৫০৩ ও নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ৮১৫ জন। এছাড়াও তৃতীয় লিঙ্গের একজন ভোটার রয়েছে। জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহগীর আলম জানান, কড়া নিরাপত্তার মধ্যদিয়ে নির্বাচনী সরাঞ্জাম ভোটকেন্দ্রে পৌছে দেয়ার কাজ চলছে। সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহনের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। নির্বাচনে অফিসারসহ ১হাজার ১শত পুলিশ সদস্য মোতায়েন করার কথা রয়েছে।

এছাড়াও থাকবে ৪ প্লাটুন বিজিবির সদস্য, র‌্যাবের ৯টি টিম, পুলিশের ৯টি মোবাইল টিম ও ৪টি স্ট্রাইকিং টিম। প্রতিটি ভোট কেন্দ্রে নিরাত্তার দায়িত্ব পালন করবে ৩জন পুলিশ, অস্ত্রধারী ২জন আনসার, লাঠিধারী ১০জন আনসার ও ২জন গ্রাম পুলিশ। উপ-নির্বাচনে ১৭টি ইউনিয়নে ১৭জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ২ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর