মির্জাপুরে ভারতেশ্বরী হোমস শিক্ষার্থীর আত্মহত্যা!

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নারী শিক্ষা প্রতিষ্ঠান ভারতেশ্বরী হোমস; এর দ্বাদশ শ্রেণির এক শিক্ষার্থী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সোমবার (৩০জানুয়ারি) দুপুরের দিকে হোমসের ভিতরে এ ঘটনা ঘটে। রাত সাড়ে ৯টার দিকে আইসিইউ থেকে ওই শিক্ষার্থীর লাশ উদ্ধার করে পুলিশ। বিষয়টি মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে নিশ্চিত করেন, মির্জাপুর থানার উপ-পরিদর্শক মো. মজিবর রহমান। তবে, আত্মহত্যার কারণ জানা সম্ভব হয়নি।

নিহত ওই শিক্ষার্থী নড়াইল জেলার কালিয়া উপজেলা ও নরাগাথি থানার জোগানিয়া গ্রামের কিয়ামত আলীর মেয়ে মেহজাবিন সায়মা। সে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত ছিলো। নিহত শিক্ষার্থীর বাবার সাথে মুঠোফোনে যোগাযোগে বলেন, দুপুর ২টার দিকে আমাকে ভারতেশ্বরী হোমস; থেকে ফোন করে দ্রুত আসতে বলা হয়। আসার পর হোমস; কর্তৃপক্ষ জানায়, আমার মেয়ে আবাসিকের গোসলখানার ঝর্ণার সাথে গলায় গামছা পেচিয়ে আত্মহত্যা করেছে। ঘটনার পর তাকে বাঁচানোর জন্য কুমুদিনী হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তার মেয়ের মৃত্যুর জন্য ভারতেশ্বরী হোমস; কর্তৃপক্ষের অবহেলা রয়েছে বলেও তিনি দাবি করেন।

এ ঘটনার পর সরাসরি ও মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও হোমস; কর্তৃপক্ষের কারো সাথেই যোগাযোগ করা যায়নি এবং দুপুরের পর থেকে ভারতেশ্বরী হোমসের প্রবেশাধিকারেও ছিলো কড়াকড়ি অবস্থান।

মির্জাপুর থানার ওসি শেখ আবু সালেহ মাসুদ করিম গণমাধ্যমকে জানায়, ঘটনার পর রাত সাড়ে ৯টার দিকে কুমুদিনী হাসপাতালের আইসিইউ ইউনিট থেকে ওই শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। লাশের সুরতহাল শেষে সোমবার রাতেই টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ময়না তদন্তের (পি.এম) জন্য পাঠানো হয়েছে। পি.এম রিপোর্ট হাতে পেলেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর