ভৈরবে ইউনিয়ন যুবলীগের সন্মেলনে হামলা ও ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরের প্রতিবাদে সড়ক অবরোধ

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নে ওয়ার্ড যুবলীগের সন্মেলনে হামলায় কয়েকজন আহত হত্তয়ার ঘটনা ঘটে। এঘটনাকে কেন্দ্র করে কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদের চেযারম্যান লিটন মিয়ার ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর ও লুটপাট চালায় বলে অভিযোগ রয়েছে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আলামিন সৈকতের লোকজনের বিরুদ্ধে। এঘটনায় আলামিন সৈকত আহত হওয়ায় বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনার বিচারের দাবীতে আজ সোমবার দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক ও রেলপথ অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন স্থানীয় এলাকাবাসী। এ সময় চরম দুর্ভোগে পড়ে সড়কে যাতায়াতকারী বিভিন্ন যানবাহনের সাধারণ যাত্রীরা। পরে ২ঘন্টা পর আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের বিচারে আশ্বাসে বিক্ষোভকারীরা সড়ক অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

জানাযায়, গতকাল রোববার রাত ৮টার দিকে যুবলীগের সন্মেলনে যাওয়ার সময় মাইক্রোবাসে উঠাকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা ছোট লিমনের সাথে পৌর যুবলীগের সাধারন সম্পাদক আলামিন সৈকতের কাথাকাটাকাটি থেকে হাতাহাতি হয়। এরই জের ধরে আলামিন সৈকত ভৈরব শহর থেকে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সন্মেলনে হামলা করে। এতে সম্মেলন পন্ড হযে যায়। এই সময় আলামিন সৈকত ও তার সমর্থকদের উপর এলাকার লোকজন পাল্টা হামলা করলে আলামিন সৈকত সহ ৮জন আহত হয়। এরই জেরে ইউপি চেয়ারম্যান লিটন মিয়ার ব্যবসা প্রতিষ্টানে হামলা ও ভাঙচুর সহ লুটপাটের অভিযোগ করা হয়েছে।

এঘটনায় উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম সেন্টু, প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মোঃ জিল্লুর রহমানের সহকারী একান্ত সচিব শাখাওয়াত উল্লাহ মোল্লা, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকি বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ সহ আওয়ামী লীগ নেতারা ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষুব্ধ জনতাকে সঠিক বিচারের আশ্বস্ত করলে বিক্ষুব্ধ জনতা আন্দোলন স্থগিত করেন।

ভুক্তভোগী কালিকাপ্রসাদ ইউপি চেয়ারম্যান মোঃ লিটন মিয়া জানান, কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদের ওয়ার্ড যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে আলামিন সৈকতের সাথে ছোট লিমনের কথা কাটাকাটির সময় হাতাহাতি হয়। এঘটনায় আলামিন সৈকতের লোকজন এসে সভাস্থলে হামলা করে পন্ড করে এবং আমার ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাট করে। এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সঠিক বিচার দাবি করেন।

এ বিষয়ে ভৈরব সার্কেলর সহকারী পুলিশ সুপার (এএসপি) দেলোয়ার হোসেন খাঁন বলেন, একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আজ রবিবার দুপুরে সড়ক অবরোধ করলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে করে যানবাহনের যাত্রীসহ সাধারন মানুষের দুর্ভোগের সৃষ্টি হয়। অল্প কিছুক্ষনের মধ্যেই যানবাহন চলাচল স্বাভাবিক হয় বলে জানান তিনি।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর