চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর ১৫ টি নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনের আপেল প্রতীকের ১৫ টি নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে সন্ত্রাসীরা। রবিবার দিবাগত রাতে এসব নির্বাচনী অফিস ভাংচুর করা হয়। এনিয়ে স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন রিটার্ণিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন। সোমবার বিকেলে এ নিয়ে সংবাদ সম্মেলন করেছেন সামিউল হক লিটন।

সংবাদ সম্মেলনে আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন জানান, রবিবার দিবাগত রাত ৯টা হতে সাড়ে ১০টা পর্যন্ত পৌরসভাধীন বিভিন্ন স্থানের ১৫ টি নির্বাচনী অফিস ভাংচুর করা হয়েছে। এরমধ্যে তিনটি অফিসে অগ্নিসংযোগ করা হয়। তাৎক্ষনিক এবিষয়ে মৌখিকভাবে রিটার্ণিং কর্মকর্তা জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনকে জানানো হলে তিনি সরেজমিন ম্যাজিস্ট্রেট পাঠান।

পরে সোমবার সকালে লিখিত অভিযোগ করা হয়েছে। সামিউল হক লিটন জানান, রিটার্ণিং কর্মকর্তা আশ্বস্থ করেছেন যে, যেকোন মুল্যে নির্বাচন সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ হবে। কোন অনিয়ম হবেনা। রিটার্ণিং কর্মকর্তা অফিস ভাংচুরের বিষয়টি গুরুত্ব সহকারে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিটন আরও জানান, নির্বাচন কমিশন, রিটার্ণিং কর্মকর্তা এবং পুলিশ প্রশাসন তাকে নির্বাচন নিরপেক্ষ হবে বলে আশ্বস্থ করেছে। তাই তিনি উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী লিটন বলেন, জনগণ যদি নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন, তাহলে তিনি অবশ্যই বিজয়ী হবেন।

তবে তিনি তার নির্বাচনী অফিস ভাংচুর করার পর থেকে সুষ্ঠ নির্বাচন নিয়ে শঙ্কায় আছেন বলে জানান। সন্ত্রাসীদের দলীয় পরিচয় জানতে চাইলে তিনি বলেন, ওরা অবশ্যই নৌকার লোক। কারণ প্রার্থী তিনজন হলেও মুলত প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা ও আপেলের, এটা সবার জানা। সে হিসেবে বলা যায়, ওরা নৌকার লোক। যদিও তাদের পরিচয় দেয়াটা অনুমান নির্ভর। তবে নির্বাচনী অফিস ভাংচুর করার সময়ের কিছু ভিডিও ও ছবি রিটার্ণিং কর্মকর্তাকে সরবরাহ করা হয়েছে বলে জানান লিটন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সামিউল হক লিটন বলেন, তিনি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবেন। তবে গতরাতের মত ন্যাক্কারজনক ঘটনা ঘটলে তিনি আবার সংবাদ সম্মেলন করে তার অবস্থান পরিস্কার করবেন।

‘তার বিরুদ্ধেও নৌকার অফিস ভাংচুরের অভিযোগ রয়েছে’ এমন প্রশ্নের উত্তরে লিটন জানান, ’গত বিশ বছরে তার রাজনৈতিক, সামাজিক এবং পারিবারিক কর্মকান্ড পর্যালোচনা করে দেখেন, আমার বিরুদ্ধে কোন সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ নাই।’ তিনি বলেন, আমি সন্ত্রাস পছন্দ করিনা, সন্ত্রাসীকে লালন-পালনও করিনা। আমি শান্তিপ্রিয় মানুষ। শান্তিপুর্ণ নির্বাচনে জনগণের ভালবাসার ভোটে বিজয়ী হয়ে জনগণের সেবা করতে চায়।

শেষে তিনি সুষ্ঠ, অবাধ, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন হবে প্রত্যাশা করে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। এসময় সামিউল হক লিটনের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মোঃ আলমগীর, প্রথম আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু, দৈনিক যুগান্তর পত্রিকার নিজস্ব প্রতিবেদক মনোয়ার হোসেন জুয়েল, ডিবিসি’র জেলা প্রতিনিধি জহুরুল ইসলাম, দৈনিক চাঁপাই চিত্র পত্রিকার নির্বাহী সম্পাদক ওলিউর রহমান রুবেল,বার্তা বাজার এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি আব্দুস সোবহান তারেক, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ফয়সাল মাহমুদ, সিটি প্রেসক্লাবের সভাপতি সাজেদুর রহমান, চ্যানেল ৭১ এর জেলা প্রতিনিধি এসএ রোকন, এসএ টিভির জেলা প্রতিনিধি আহসান হাবিব, মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি ডাবলু ঘোষ, এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি নাদিম হোসেন, দৈনিক চাঁপাই চিত্র পত্রিকার নিজস্ব প্রতিবেদক ফারুক আহমেদ, চ্যানেল এস এর জেলা প্রতিনিধি ইসাহাক আলী , দৈনিক চাঁপাই দর্পণ পত্রিকার নিজস্ব প্রতিবেদক টুটুল রবিউলসহ জেলায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর