তারেকের টার্গেট নির্বাচন না, দেশে ব্যাক করা : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, বিএনপি এখন আম্মা গ্রুপ ও ভাইয়া গ্রুপে বিভক্ত। ভাইয়া গ্রুপের যে খুনি দেশের বাইরে বসে আছে, সে তার ব্যক্তিস্বার্থে বহু নেতাকর্মীর জীবন ধ্বংস করছে। কারণ তার টার্গেট নির্বাচন না, তার টার্গেট হচ্ছে দেশে ব্যাক করা। তারা চাচ্ছে বিশৃঙ্খলা সৃষ্টি করে যেভাবে ২০১৩-১৪ সালে মানুষকে পুড়িয়ে মেরেছিল, ঠিক একইভাবে আবার তারা বিশৃঙ্খলা সৃষ্টি করবে। আপনারা জানেন, কয়েক দিন আগে যে জঙ্গি ধরা পড়েছিল তারা কিন্তু খুব প্রশিক্ষিত।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির (বার) নির্বাচন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, এর আগে ১০ ডিসেম্বর এই দেশে সরকার উৎখাত করে বিএনপি ক্ষমতায় আসবে- এমন কথা বলে বেড়িয়েছিল। ১১ ডিসেম্বর নাকি তারেক রহমান দেশে আসবে বীরের বেশে। কোথায় গেল তাদের সেই ১০ ডিসেম্বর? আমি আগেই বলেছিলাম, ঘোড়ার ডিম হবে! ঘোড়াও যেমন ডিম দেবে না তেমন এদেরও আর কোনো সুযোগ আছে বলে আমার মনে হয় না। গতকাল রাজশাহীতে জনসভা হয়েছে। রাজশাহী অওয়ামী লীগের জন্য নেগেটিভ জোন, আপনারা সাংবাদিকরা দুইটা জনসভার ফুটেজ এক করে দেখিয়েছেন। সেখানে দেশের মানুষ দেখেছে তাদের (বিএনপি) কী অবস্থা।

আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের মানুষের উন্নয়ন-অগ্রগতির প্রশ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবারো ক্ষমতায় আসবেন। বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না এ ব্যাপারে আমাদের কোনো চিন্তা নেই। তবে রাজনীতি যেহেতু একটা অংকের মতো তাই দায়িত্ব নিয়েই বলতে চাই, বিএনপির স্ট্যান্ডিং কমিটিতে যদি ১০ জন থেকে থাকে তবে ৯ জনই নির্বাচন করতে চায়। আমরা বুঝি তারা নির্বাচনে আসতে চায়, কিন্তু সাহস করে বলতে পারে না। নির্বাচনের আরও এক বছর বাকি আছে, তবে এই বায়ান্ন জোট আর চুয়ান্ন জোট দিয়ে বিএনপির কাজ হবে না। আগামীতে নির্বাচনের খেলায় জনগণের ইচ্ছায় আওয়ামী লীগ জিতবে এবং ক্ষমতায় আসবে।

শামীম ওসমান বলেন, সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। যে বা যারা এর সঙ্গে জড়িত ছিল তাদের যেন বিচারের ব্যবস্থা হয়। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাচ্ছি এ জন্য যে, পৃথিবীতে সবার আগে এই বিষয়ে আনুষ্ঠানিক প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ শুধু কোরআন পোড়ানোর বিষয়ে প্রতিবাদ জানিয়েই ক্ষান্ত হয়নি, পাশাপাশি পশ্চিমা দেশগুলোতে যেখানে গণতন্ত্র আছে কিন্তু সাম্প্রদায়িকতা নাই, তাদেরকে অনুরোধ করা হয়েছে নিন্দা ও প্রতিবাদ জানানোর জন্য। এই ঘটনা সুইডেনবাসী করেনি, করেছে একজন ব্যক্তি। ব্যক্তির দ্বায় রাষ্ট্র নিতে পারে না। শুধু ইসলাম নয়, যে কোনো ধর্মকে আবমাননা করা আমরা স্বাভাবিকভাবে মেনে নিতে পারি না। তবে একজন মুসলিম হিসেবে আমি এর তীব্র ঘৃণা জানাই। যারা রাজপথে নেমে এ বিষয়ে প্রতিবাদ জানিয়েছেন আমি তাদেরকে ধন্যবাদ জানাই। সৃষ্টিকর্তা যেন তাদের এই কষ্টকে কবুল করেন। তবে আপনাদের শুধু একটা অনুরোধ থাকবে, ইসলাম ধর্ম আমাদের যেভাবে নির্দেশ দিয়েছে আমরা যেন এর বাহিরে না যাই।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের পরিবেশ সুন্দর ছিল উল্লেখ করে তিনি বলেন, এখানে যারা আছেন তারা সকলেই বিচক্ষণ। আমি মনে করি আইনজীবীরা তাদের কল্যাণে যেটা ভালো হবে, সেটাকেই বেছে নেবেন। এখানে ৯০ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। শেষ পর্যন্ত কি হয় সেটার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। তবে আমি মনে করি মোট ১৭টি পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল বিপুল ভোটের ব্যবধানে জয়ী হবে।

এ সময় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহাসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর