নিজের টাকায় ১ কিমি রাস্তা করে দিলেন সিরাজ মিয়া

বরগুনা সদর উপজেলার ৪ নং কেওরাবুনিয়া ইউনিয়নে নিজ অর্থায়নে রাস্তা নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন সিরাজ মিয়া নামের এই যুবক ।অভূতপূর্ব এক উদাহরণ সৃষ্টি করলেন তিনি। নিজ অর্থায়নে ১ লাখ টাকা ব্যয়ে জনগুরুত্বপূর্ণ একটি রাস্তা নির্মাণ করে দিচ্ছেন তিনি। বরগুনা সদর উপজেলার ৪ নং কেওরাবুনিয়া ইউনিয়নে পুর্ব ঘটবাড়িয়া গ্রামে ১৫০০ ফুটের একটি রাস্তার জন্য বহুবার ধরনা দিয়েছেন এলাকাবাসী। সবাই প্রতিশ্রুতির ফুলঝুরি দিলেও কাজের কাজ কিছুই হয়নি। অবশেষে এমন দুর্দশা দেখে এগিয়ে আসেন সিরাজ নামের এক যুবক। নিজের অর্থায়নে এক কিলোমিটারের বেশি রাস্তা বানিয়ে নজির সৃষ্টি করলেন তিনি।

স্থানীয়রা জানান, এ রাস্তাটি দিয়ে প্রতিদিন স্কুলের অসংখ্যছাত্র-ছাত্রীসহ কয়েক হাজার মানুষ যাতায়াতে খুব কষ্ট পেতেন। এখন নতুন রাস্তা নির্মাণের ফলে দুর্ভোগ কমে গেছে। শিক্ষার্থীরা কম সময়ে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারবে। কৃষকরা সহজে তাদের উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত করতে পারবেন।

এ বিষয়ে সিরাজ বলেন, এলাকাবাসী বছরের পর বছর চলাচলের অসুবিধায় ছিলেন। আমি নিজ অর্থায়নে রাস্তাটি নির্মাণ করতে পেরে খুবই আনন্দিত। এলাকায় মানুষের চলাচলের পথ সুগম হয়েছে। এ রাস্তা দিয়ে দ্রুত সময়ে যে কোন জায়গায় যাতায়াত করতে পারবে। এতে গ্রামবাসীর দীর্ঘদিনের ভোগান্তি লাঘব হয়েছে।সরকারের পাশাপাশি এলাকাবাসী নিজ নিজ এলাকার উন্নয়নের জন্য এগিয়ে আসলে বাংলাদেশের চেহারা পাল্টে যাবে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর