ভাড়ায় বাসা নেয়ার পর দখলের অভিযোগ আ’লীগ নেত্রীর বিরুদ্ধে

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বাসা ভাড়া নিয়ে ক্ষমতা দেখিয়ে বাসা দখলের অভিযোগ উঠেছে আওয়ামী লীগ পরিচয়দারি এক নেত্রীর বিরুদ্ধে। এ নিয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে পৌর এলাকায় কাকনহাটি নিজ বাড়িতে ওই সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন ভুক্তভোগী পরিবারের মোছাঃ সাজমুন্নাহার সাজু।

লিখিত বক্তব্যে বলেন, আমরা আজ অন্যায় ও জুলুমের শিকার। তাই আপনাদের দ্বারস্থ হয়েছি। আমার শ্বশুর ইসহাক মিয়া তাঁর চাকরি জীবনের সমস্ত উপার্জিত টাকা দিয়ে ৫ শতাংশ জায়গা কিনে ২০০৫ সালে একটি বাসা নির্মাণ করেন। বাসাটি ঈশ্বরগঞ্জ পৌর শহরের ধামদী গ্রামে অবস্থিত। ২০১৮ সালে বাসাটি ভাড়া নেয় মমতাজ জাহান মিতু। কিছুদিন ভাড়া দিলেও ২০২১ সাল থেকে ভাড়া দেওয়া বন্ধ করে দেয় ওই মিতু। পুনরায় ভাড়া চাইতে গেলে বিভিন্ন রকম বাহানা শুরু করে। এরপর হঠাৎ একদিন সে নিজেকে বাসার মালিক বলে দাবি করে। তারপর সে কিছু ভুয়া কাগজপত্রও তৈরি করে।

তিনি বলেন, ভুক্তভোগী পরিবারের ইসহাক মিয়ার ছেলে রুবেল মিয়া বিষয়টি নিয়ে বিভিন্নজনের সাথে কথা বললে তাতে সে ক্ষোভদ্ধ হয় মমতাজ জাহান মিতু। পরবর্তীতে সে রুবেলকে এর উচিৎ শিক্ষা দেবে বলে জানায়। তারপর কিছুদিন পরেই আমার স্বামীকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে জেল খাটতে বাধ্য করে। তাতেও সে ক্ষান্ত হয়নি। আওয়ামীলীগের বড় বড় নেতা ও বিভিন্ন মন্ত্রনালয়ের মন্ত্রীদের নাম ভাঙিয়ে হুমকি দিয়ে যেতে থাকে। বর্তমান সরকারের আইনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভয় দেখিয়ে মামলা করার কথা তার মুখে অহরহ। পৌরসভার অনুমতি উপেক্ষা করে বাসায় অবৈধ দেওয়াল তৈরি করেছে মিতু। সেই অবৈধ দেওয়ালে বঙ্গবন্ধুর ছবি লাগিয়ে বৈধ করার অনৈতিক কর্মকান্ডের জন্ম দিয়েছে। আমার স্বামী জেল থেকে ছাড়া পেলে আবার মামলা দিবে বলে লোকমুখে বলে বেড়াচ্ছে। এ নিয়ে আমরা সবসময় আতঙ্কে থাকি। বাসা হারানোর ভয়, সেই সাথে মামলা-হামলার ভয়।

তিনি আরো বলেন, মিতু অত্যন্ত দাঙ্গাবাজ মহিলা। তার ভয়ে সাধারণ মানুষ মুখ খুলতে পর্যন্ত ভয় পায়। ক্ষমতাশীল আওয়ামী লীগের ময়মনসিংহের মহিলা লীগের কথিত সদস্য পরিচয়ে মানুষকে ভয়ভীতি সঞ্চার করে যাচ্ছে। তার নৈতিক চরিত্র সম্পর্কে অবগত আছে এলাকাবাসী। তাছাড়াও অন্যের জায়গা দখল করার রেকর্ড রয়েছে ওই মিতুর। তৎকালীন সময় সহকারী কমিশনার (ভূমি) তাকে কয়েকবার উচ্ছেদ করে অবৈধ দখল থেকে। তার পরেই সে ফন্দি করে আমাদের বাসা দখলের। এই নিয়ে তার বিরুদ্ধে কয়েকবার অভিযোগ করা হয়েছে। কিন্তু কোন ধরণের আশানুরূপ ফল পাওয়া যায়নি। প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে বিভিন্ন ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছে মিতু। বাসা ছাড়ার জন্য তিনটি লিগ্যাল নোটিশ পাঠানো হলেও সে কোন আমলেই নেয়নি। তার এ ধরণের কৃতকর্মের একমাত্র উৎস আওয়ামীলী মহিলা লীগের সদস্য হওয়া। যে কিনা নিজের বাবার বিরুদ্ধে মামলা করতেও সে দ্বিধাবোধ করেনি। তাই তার চরিত্র কেমন তা বলার অপেক্ষা রাখে না।

এমতাবস্তায় আমরা চরম অনিশ্চয়তা ও উৎকন্ঠার মধ্যে দিয়ে আপনাদের দ্বারস্থ হয়েছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর মেহেদী হাসান রুবেল মিয়া, ভুক্তভোগী পরিবারের ইসহাক মিয়া আব্দুল জব্বার, ফারুক আহমেদ, আব্দুর রহিমসহ এলাকাবাসী।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর