ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির ২৩তম বার্ষিক সভা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় পল্লী বিদ্যুৎ সমিতির ২৩তম বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার সুহিলপুর পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তরে এই সভা অনুষ্ঠিত হয়।

এসময় সভাপতি সমিতি বোর্ড ও পরিচালক মোঃ নাসির উদ্দিন, সহসভাপতি সমিতি বোর্ড ও পরিচালক মোঃ রহিম নওয়াজ ভূইয়া, সচিব সমিতি বোর্ড ও মহিলা পরিচালক মোসাম্মৎ শাহীনা আক্তার, কোষাধ্যক্ষ আব্দুল হান্নান, ১ নং এলাকার পরিচালক মোঃ আব্দুল্লাহিল বাকীসহ অন্যান্য পরিচালক বৃন্দ উপস্থিত ছিলেন। এতে সভাপতির প্রতিবেদন পাঠ করেন সভাপতি সমিতি বোর্ড ও পরিচালক মোঃ নাসির উদ্দিন।

এসময় বক্তারা বলেন, গ্রাম বাংলার আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যে ঘরে ঘরে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেওয়ার বিষয়টি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৭২ সালে প্রণীত সংবিধানে গ্রামাঞ্চলে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার প্রত্যয় নিয়ে ১৯৭৭ সালে পল্লী বিদ্যুৎ সমিতির কার্যক্রম শুরু হয়। “লাভ নয়, লোকসান নয়” নীতির ভিত্তিতে পরিচালিত জাতীয় কর্মসূচিকে সফল করার প্রত্যয়ে পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্যেশে ব্রাহ্মণবাড়িয়া জেলা পল্লী বিদ্যুৎ সমিতি আজ সাতাশ বছর পদার্পণ করেছে। জেলা সদর, নবীনগর, কসবা, আখাউড়া, বিজয়নগর, নাসিরনগর, সরাইল ও আশুগঞ্জ উপজেলার ভৌগলিক এলাকায় বিদ্যুৎ বিতরণে নিয়োজিত থেকে দেশের জনগণের আর্থসামাজিক উন্নয়ন ও ভিশন ২০৪১ সফল করার জন্য প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার জন্য শেখ হাসিনার উদ্যোগে ঘরে ঘরে বিদ্যুৎ এই ব্র্যান্ডিং স্লোগানের আলোকে জেলায় ইতিমধ্যে শতভাগ বিদ্যুতায়নের কার্যক্রম সম্পন্ন হয়েছে। এখন মানুষের প্রত্যাশা মানসম্পন্ন ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ। এই লক্ষ্যে সমিতি কাজ করে যাচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি ৪ঠা জুলাই ১৯৯৬ সালে বাণিজ্যিক ভাবে বিদ্যুৎ বিতরণ শুরু করে। সমিতি কর্তৃক নভেম্বর ২০২২ সাল পর্যন্ত ৭২৩৪ কিমি লাইন নির্মাণ করে মোট ৫ লাখ ২৪ হাজার ২২৫ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। সভায় ২০৪১ সালে ভিশন ২০৪১ লক্ষ্যমাত্রা অর্জনে নিবিড়ভাবে কাজ করার আহ্বান জানানো হয়।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর