পদযাত্রায় অংশ নিতে বাড্ডায় জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ ১০ দফা দাবিতে আয়োজিত পদযাত্রায় অংশ নিতে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুর ১টার পর থেকে রাজধানীর বাড্ডা সুবাস্ত ভ্যালির সামনের সড়কে জড়ো হতে শুরু করেন নেতাকর্মীরা। দলটির নেতাকর্মীদের উপস্থিতির কারণে সড়কে একপাশে যান চলাচলও বন্ধ হয়ে যায়।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি-ছাত্রদল, যুবদলের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সুবাস্ত ভ্যালি মার্কেটের সামনে অস্থায়ী মঞ্চের সামনে জড়ো হচ্ছে নেতাকর্মীরা। তাদের হাতে রয়েছে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারপারসনের ছবি সম্বলিত ব্যানার। এই সময় তাদের খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তি ও সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতেও দেখা গেছে। অন্যদিকে বিএনপির এই কর্মসূচিকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে ও আশপাশের এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনী।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, বাড্ডার সুবাস্তু ভ্যালি থেকে শুরু হয়ে মালিবাগ আবুল হোটেলের সামনে পর্যন্ত পদযাত্রা করবে বিএনপি। তার আগে অস্থায়ী মঞ্চে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। আর পদযাত্রাপূর্ব সমাবেশ সঞ্চালনা করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর