২১৬ জন শ্রমিককে নিজ অর্থায়নে বনভোজনের করালেন ইউপি চেয়ারম্যান

নেত্রকোনার দুর্গাপুর ইউনিয়নের বোকাইকান্দা বেরিবাঁধে চলে ৪০ দিনের ইজিপি কর্মসূচি। ওই কর্মসূচিতে নিয়োজিত থাকে ২১৬ জন শ্রমিক। কমসূচি চলাকালে শ্রমিকদের সবরকম ভাবে সহযোগিতা করে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান সাদেকুল ইসলাম। ৪০ দিনের কর্মসূচি শেষে গত ২১ জানুয়ারি নিজ অর্থায়নে সংশ্লিষ্ট ইউনিয়নের ইউপি সদস্যদের সহযোগিতায় কর্মসূচিতে নিয়োজিত শ্রমিকদের সাথে দিনব্যাপী বনভোজনের আয়োজনের করে দুর্গাপুর ইউপি চেয়ারম্যান সাদেকুল ইসলাম।

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাঁর এক ভিন্ন রকম আয়োজনের জন্য সকলেই তাঁকে মানবিক চেয়ারম্যান বলছে।

জলসিঁড়ি পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি দীপক সরকার ফেসবুকে লিখেছেন, সাদেকুল ইসলাম। দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান। আমাদের বন্ধু স্থানীয়। আমার সম্পাদিত কাগজে এক সময় কবিতা লিখতেন। তার সাথে আমার বিশেষ কোনো সম্পর্ক নেই এবং তার কাছ থেকে কোন সুবিধা গ্রহনের ইচ্ছা আমার নেই, সে সুযোগও নেই। তবে তিনি অসাধারণ এক কাজ করেছেন সেই কাজকে স্যালুট না জানালে সমাজে এমন ভাল কাজ হ্রাস পাবে। ৪০ দিনের ইজিপি কর্মসূচির শেষে যুক্ত শ্রমিকদের নিয়ে নিজ অর্থায়নে পরিষদের মেম্বারদের সমন্বয়ে দিনব্যাপী আনন্দে আয়োজনে পিকনিক করেছেন। এটি গুড প্র্যাকটিস জাস্ট সেলুট…শ্রমিকদের বন্ধু শুধু মুখে নয় অন্তরেও ধারণ করে তিনি দেখিয়েছেন।

দুর্গাপুর ইউপি চেয়ারম্যান সাদেকুল ইসলাম বলেন, আমি কাজ শুরুর প্রথম দিন থেকে শ্রমিকদের সাথে কথা বলি। তাঁদের সমস্যাগুলো শুনি সেগুলো সমাধান করি। এরপর কাজ শেষে তাঁদের সাথে আনন্দ ভাগাভাগি করার জন্য নিজ অর্থায়নে বনভোজনের আয়োজন করি। ইউনিয়নবাসীর উন্নয়নে সকলের সহযোগিতা ও দোয়া চাই।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর