রাজধানীতে বিএনপির পদযাত্রা কর্মসূচি ঘোষণা

আগামী সপ্তাহে রাজধানীর চার স্থানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পদযাত্রা কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে শুরু হওয়া আন্দোলনে জনগণ সম্পৃক্ত হচ্ছে। এরমধ্যে আন্দোলনে বিএনপির ১৫ জন নিহত হয়েছে। ১০ দফা দাবি আদায়ে রাজধানীতে পদযাত্রা করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির পদযাত্রা কর্মসূচির সময়সূচি হলো— শনিবার (২৮ জানুয়ারি) দুপুর ২টায় বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে থেকে মালিবাগ আবুল হোটেল পর্যন্ত পদযাত্রা করা হবে।

এ ছাড়া বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুর ২টায় পদযাত্রা গাবতলী থেকে শুরু হয়ে মাজার রোড দিয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বরে গিয়ে শেষ হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির কর্মসূচির সময়সূচি হলো— সোমবার (৩০ জানুয়ারি) দুপুর ২টায় যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত পদযাত্রা করা হবে।

এ ছাড়া বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুর ২টায় মুগদা থেকে শুরু করে মালিবাগ গিয়ে শেষ হবে পদযাত্রা‌।

বিএনপি মহাসচিব বলেন, এই পদযাত্রা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করা হবে। এই কর্মসূচি যুগপৎভাবে পালন করা হবে। এতে জনগণকে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, জনগণের দাবিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালানো হচ্ছে। নিম্ন আদালত সরকারের নিয়ন্ত্রণে চলছে। হাইকোর্ট থেকে জামিন নিয়ে নিম্ন আদালতে গেলে তাদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। এতে প্রমাণ হয় নিম্ন আদালত সরকারের নিয়ন্ত্রণে চলছে।

তিনি বলেন, নির্যাতন-নিপীড়ন ভয়াবহ পর্যায়ে নিয়ে গেছে সরকার। বিএনপির আন্দোলন নিয়ে আওয়ামী লীগ নেতারা যা-ই বলুক, সরকারের বক্তব্যের জবাব দেওয়া হবে রাজপথে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর