অপারেশন থিয়েটারে রোগী রেখে পালিয়ে গেলেন চিকিৎসক

হবিগঞ্জে বিভিন্ন অনিয়মের অভিযোগে শহরের বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত দি জাপান বাংলাদেশ নামে একটি প্রাইভেট হাসপাতালের মালিক আরিফুল ইসলামকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় অভিযানের খবর পেয়ে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান চিকিৎকরা।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে শহরের পৌর বাস টার্মিনাল এলাকার ওই হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

পুলিশ জানায়, এক জন রোগীর অভিযোগের প্রেক্ষিতে বুধবার দুপুরে সিভিল সার্জন ডা. নুরুল হক হাসপাতালে গিয়ে দেখতে পান অপারেশন থিয়েটারে রোগীর সিজার চলছে। তবে কোন এনেসথেসিয়া চিকিৎসক ও বিশেষজ্ঞ সার্জন নেই। এরপর তিনি বিষয়টি জেলা প্রশাসনকে অবগত করলে ভ্রাম্যমাণ আদালত হাসপাতালে অভিযান চালায়।

ভ্রাম্যমাণ আদালত দেখে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান চিকিৎসক ডা. কাসমিরা জাহান ও ডা. জাহিদুর রহমান। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালের মালিক আরিফুল হককে ৬ মাসের কারাদণ্ড প্রদান করে। পরে দন্ড দণ্ডপ্রাপ্ত আরিফুল ইসলামকে কারাগারে পাঠানো হয়।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. নুরুল হক জানান, হাসপাতালের নিজস্ব কোন চিকিৎসক-নার্স ও লাইসেন্স নবায়ন না থাকায় সিভিল সার্জন বাদী হয়ে হাসপাতালের মালিক ও কর্মকর্তাদের নামে একটি নিয়মিত মামলা দায়ের করেন। পলাতক চিকিৎসকের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর